শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন

মৌলভীবাজারে পাগলা শিয়ালের কামড়ে ৮ নারী-পুরুষ আহত

  • প্রকাশের সময় : ০৫/০৬/২০২৩ ১২:২১:৫২
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
11

মৌলভীবাজারের বড়লেখায় পাগলা শিয়ালের কামড়ে দুই গ্রামের ৮ নারী-পুরুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে।এছাড়া শিয়ালটি অনেকের গবাদিপশুও কামড়িয়ে আহত করেছে।

শুক্রবার (৩ জুন) বিকেল থেকে রোববার (৪ জুন) দুপুর পর্যন্ত ৮ জনকে কামড়িয়েছে শিয়াল। আহত সকলেই প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বড়লেখা ও বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

আহতরা হলেন- হয়েছেন সুনামপুর গ্রামের আব্দুল হকের ছোটবোন আছারুন নেছা (৫৫), শৈলেন্দ্র দাসের স্ত্রী নিতি রানী দাস (৫২), প্রভাত চন্দ্র দাসের ছেলে সৌরভ দাস (২৫) এবং তালুকদার পাড়া গ্রামের মন্টু দেবনাথের স্ত্রী সুমা রানী দেবী (৪৩), রমেশ দেবনাথের ছেলে সঞ্জয় দেবনাথ (৩৭) ও প্রমেস দেবনাথ (৬৫)। একই গ্রামের বিধু নাথের গোয়াল ঘরে ঢুকে গরুর বাছুরকেও শিয়ালটি কামড়িয়েছে।

গত ৩ দিন ধরে উপজেলার দাসেরবাজার ইউনিয়নের সুনামপুর ও তালুকদারপাড়া গ্রামে শিয়াল আতংক বিরাজ করছে। অনেকেই লাঠিসোটা নিয়ে এলাকায় পাহারা দিচ্ছেন এলাকাবাসী।

সুনামপুর গ্রামের আব্দুল হক জানান, শুক্রবার সন্ধ্যায় তার বোন আছারুন নেছা ঘরের পাশে হাঁস উঠাচ্ছিলেন। হঠাৎ পিছন দিক থেকে একটি শিয়াল এসে তাকে আক্রমণ করে। তার চিৎকারে বাড়ির লোকজন এসে ধাওয়া করলে শিয়ালটি পালিয়ে যায়। শিয়ালের কামড়ে তিনি গুরুতর আহত হন। পরে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়েছেন।

মৌলভীবাজার বন্যপ্রাণী রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) শ্যামল কুমার মিত্র বলেন, বিষয়টি আমাদের জানা ছিল না। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকের সঙ্গে কথা বলে এ বিষয়ে আমাদের বন বিভাগের পক্ষ থেকে যা যা করণীয় তা করা হবে।


সিলেট প্রতিদিন / এমএ


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি