শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০১:০১ অপরাহ্ন

দোয়ারাবাজারে বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামত না করায় দুর্ভোগ

  • প্রকাশের সময় : ২৪/০৩/২০২৩ ০৯:০৮:২৬
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
8

এমএ মোতালিব ভুইয়া :: সুনামগঞ্জের দোয়ারাবাজারে বন্যা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার  দশ মাস পরও ভেঙে যাওয়া চৌধুরীপাড়া বাজার থেকে আননপাড়া রাস্তা মেরামতের কোন উদ্যোগ গ্রহন করা হয়নি। ফলে উপজেলার বাঁশতলা, পেকপাড়া, আননপাড়া, আলমখালী ও  ইদুকোনা গ্রামের সাথে চৌধুরীপাড়া বাজারের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন আছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন এলাকার কয়েক হাজার মানুষ। 

জানা যায়, ২০২২ সালের ১৬ জুন দ্বিতীয় দফা ভয়াবহ বন্যায় উপজেলার বাংলাবাজার ইউনিয়নের চৌধুরীপাড়া বাজার টু আননপাড়া রাস্তায় মুক্তিযোদ্ধা ইলিয়াছ মিয়ার বাড়ীর নিকটে  তিনটি স্থানে ভেঙে যায়। ওই রাস্তা ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়। সে সময় থেকেই, পেকপাড়া, আননপাড়াসহ বেশ কয়েক গ্রামের লোকজনের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যায়। যে কারণে এলাকার শত শত লোক প্রতিনিয়ত চৌধুরীপাড়া বাজার, বাংলাবাজার যাতায়াত করে থাকেন। বন্যায় ভেঙে যাওয়া রাস্তা দীর্ঘদিন থেকে মেরামত না করায় তাদেরকে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

পেকপাড়া গ্রামের গৃহবধূ মিনারা বেগম বলেন, এ ভাঙন মেরামত না হওয়ায় রাস্তা দিয়ে ভ্যান রিক্সা চলাচল করছে না। আমি বাংলাবাজার থেকে চাউল, সবজি আনতে গিয়েছিলাম। ভাঙনের কারণে রিক্সা ভ্যান না পেয়ে মাথায় করে বহন করতে হচ্ছে। মেয়ে লোক হিসেবে এটা আমার জন্য খুবই কষ্টকর।

বাঁশতলা গ্রামের মুক্তিযোদ্ধা ইলিয়াছ মিয়া বলেন, ২০২২ সালের ১৬ জুন দ্বিতীয় দফা ভয়াবহ বন্যায় চৌধুরীপাড়া বাজার টু আননপাড়া রাস্তায় তিনটি স্থানে ভেঙে যায়। ওই রাস্তা ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়। বন্যার পানি শুকিয়ে যাবার দীর্ঘদিন পরও রাস্তাটি মেরামতের কোন উদ্যোগ না নেয়ায় আমরা খুব দুর্ভোগের শিকার হচ্ছি।

বাংলাবাজার ইউনিয়নের সাবেক ইউপি সদস্য নজরুল ইসলাম ভুইয়া জানান রাস্তাটি খুবই জনগুরুত্বপূর্ণ জরুরি ভাবে মেরামত করা সময়ের দাবী। 

স্থানীয় ইউপি সদস্য আল আমিন জানান, আমি ইউপি চেয়ারম্যান সাহেবকে রাস্তার বেহাল অবস্থার কথা জানিয়েছি রাস্তার মেরামত খুবই জরুরি নতুবা বৃষ্টি বন্যা হলে ফসলের ব্যপক ক্ষতি হবে পায়ে হেঁটে চলাচল অসম্ভব হয়ে যাবে। 

বাংলাবাজার  ইউপি চেয়ারম্যান রোটারিয়ান শেখ আবুল হোছাইন  বলেন, বরাদ্দ পেলেই খুব শ্রীগ্রই রাস্তাটি মেরামত করা হবে।



সিলেট প্রতিদিন / ইকে


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি