শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:২২ অপরাহ্ন

শাবির সমাজকর্ম বিভাগের প্রধান অধ্যাপক আমিনা পারভীন

  • প্রকাশের সময় : ১২/০৩/২০২৩ ০৭:৩৬:২০
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
5

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সমাজকর্ম বিভাগের নতুন বিভাগীয় প্রধান হলেন অধ্যাপক আমিনা পারভীন। সমাজকর্ম বিভাগের ১৪তম বিভাগীয় প্রধান হিসেবে আগামী তিন বছরের জন্য দায়িত্ব পালন করবেন তিনি।

রোববার (১২মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘ডি’এর সমাজকর্ম বিভাগের অফিস কক্ষে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় বিদায়ী বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেন এবং নতুন বিভাগীয় প্রধান হিসেবে অধ্যাপক আমিনা পারভীনকে সম্মাননা স্মারক দেয়া হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

নতুন বিভাগীয় প্রধান হিসেবে অধ্যাপক আমিনা পারভীন বলেন, বিভাগীয় প্রধান পদটি আমার জন্য একটি নতুন সংযোজন। এই বিভাগের শিক্ষার্থীরা সবাই আমার সন্তান। বিভাগের সার্বিক কল্যাণের জন্যে আমি সম্ভাব্য সবকিছু করতে সচেষ্ট থাকবো। এই দায়িত্ব সফলভাবে পালনের জন্য আমার সহকর্মীদের সহযোগিতা ও দোয়া চাই।

উল্লেখ্য, অধ্যাপক আমিনা পারভীন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১৯৮৫-৮৬ শিক্ষাবর্ষের সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী ছিলেন। একই বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৮-৮৯ শিক্ষাবর্ষে স্নাতকোত্তর সম্পন্ন করেন। এছাড়াও ২০০৭ সালে সুইডেনের গোথেন বার্গ বিশ্ববিদ্যালয় থেকে সমাজকর্মে ইন্টারন্যাশনাল মাস্টার্স অব সায়েন্স ইন সোশ্যাল ওয়ার্ক (আইএমএসএসডব্লিউ) এ ডিগ্রি সম্পন্ন করেন। তিনি ১৯৯৬ সালের ৯ এপ্রিল শাবিপ্রবির সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন।

অধ্যাপক আমিনা পারভীন শিক্ষক সমিতির সহ-সভাপতি, একাধিকবার কার্যকরী সদস্য, হল প্রাধ্যক্ষ, সিন্ডিকেট সদস্য, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের উপদেষ্টাসহ প্রশাসনিক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। এছাড়াও বর্তমানে তিনি শাবিপ্রবির প্রথম নারী ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালকের দায়িত্বেও কর্তব্যরত আছেন।


সিলেট প্রতিদিন / ইকে


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি