শাবিপ্রবিতে হল প্রভোস্টের পদত্যাগের দাবীতে ছাত্রীদের বিক্ষোভ
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১১:৫৮ পূর্বাহ্ন



শাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশ ২০২২-০১-১৪ ০২:৩৫:৫৯
শাবিপ্রবিতে হল প্রভোস্টের পদত্যাগের দাবীতে ছাত্রীদের বিক্ষোভ

আবাসিক হলের সমস্যা সমাধান ও প্রভোস্টদের অসদাচরণ এর প্রতিবাদে বৃহস্পতিবার রাত তিনটা পর্যন্ত বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের আবাসিক ছাত্রীরা।

উপাচার্য রাত আড়াইটায় ছাত্রীদের সাথে কথা বলে তাদের সমস্যা ও দাবী সমূহ নিয়ে শুক্রবার বেলা বারোটায় উপাচার্য ভবনে ছাত্রীদের প্রতিনিধি দলকে দেখা করতে বলেন। এরপর আজ শুক্রবার উপাচার্যের সাথে ছাত্রীদের দশজনের প্রতিনিধি দল উপাচার্যের সাথে আলোচনা শেষে ফের হল প্রভোস্ট জাফরিন লিজার পদত্যাগের দাবীতে বিক্ষোভ শুরু করেন।

এর আগে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা থেকে উপাচার্যের বাসভবনে প্রবেশের ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। রাত সাড়ে ১০টায় বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা।

পরে সাড়ে ১১টায় বিক্ষোভ সহকারে উপাচার্যের বাসভবনের মূল ফটকের সামনে এসে অবস্থান নেন তারা। জানা গেছে, বৃহস্পতিবার রাত ৮টার পর হলের বিভিন্ন সমস্যা নিয়ে শিক্ষার্থীরা রিডিং রুমে আলোচনা করেন। আলোচনা শেষে সিদ্ধান্তগুলো হল প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদ লিজাকে ফোনে কল করে জানান। এসময় শিক্ষার্থীরা তাকে হলে আসতে বললে তিনি অপারগতা প্রকাশ করেন। এমনকি দুর্ব্যবহার করেন বলেও অভিযোগ শিক্ষার্থীদের।

শিক্ষার্থীদের অভিযোগ, হলে নানা সমস্যা রয়েছে। এসব সমস্যার সমাধান চেয়ে তারা হল প্রভোস্টকে ফোনকল করলে তিনি তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। এ বিষয়ে হল প্রভোস্ট জাফরিন আহমেদ লিজা বলেন, আমরা শিক্ষার্থীদের হলে ফিরে যেতে বলেছি। সমস্যাগুলো নিয়ে তাদের সঙ্গে পরে বসবো।

সিলেট প্রতিদিন/এসএ

বিজ্ঞাপন স্থান


পুরাতন সংবাদ খুঁজেন

ফেসবুক পেইজ