মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে ইনফরমেটিক্স অলিম্পিয়াড সম্পন্ন
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১২:২৯ অপরাহ্ন



প্রতিদিন ডেস্ক

প্রকাশ ২০২২-০১-০১ ০৮:০৮:২৭
 মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে ইনফরমেটিক্স অলিম্পিয়াড সম্পন্ন

সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে বাংলাদেশ ইনফরমেটিক্স অলিম্পিয়াড সিলেট বিভাগীয় বাছাই সম্পন্ন হয়েছে। 

আজ শনিবার বিপুল সংখ্যক শিক্ষার্থীর অংশগ্রহণে এই বাছাই সম্পন্ন হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখা জানায়, বাংলাদেশ ইনফরমেটিক্স অলিম্পিয়াড স্কুল-কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের জন্য একটি প্রোগ্রামিং প্রতিযোগিতা। আন্তর্জাতিক ইনফরমেটিক্স অলিম্পিয়াডের সাথে মিল রেখে এটি হয়ে থাকে। এই অলিম্পিয়াডে শিক্ষার্থীরা প্রোগামিংয়ের মাধ্যমে বিভিন্ন কঠিন সমস্যার সমাধান করে থাকেন। ১৯৮৯ সালে বুলগেরিয়াতে প্রথমবারের মতো ইনফরমেটিক্স অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছিল।

জনসংযোগ শাখা আরও জানায়, মেট্রোপলিটন ইউনিভার্সিটি ২০০৬ সাল থেকে বাংলাদেশ ইনফরমেটিক্স অলিম্পিয়াডের সিলেট বিভাগীয় ভেন্যু হিসেবে কাজ করছে। 

শনিবার সকালে বিভাগীয় বাছাইয়ের জন্য শিক্ষার্থীরা বটেশ্বরস্থ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে জড়ো হয়। পরে তাদের বাছাই সম্পন্ন হয়। মেট্রোপলিটন ইউনিভার্সিটির সিএসই বিভাগের শিক্ষকবৃন্দ এবং সিএসই সোসাইটির দায়িত্বশীলরা এই অলিম্পিয়াডের বাছাইয়ের পুরো বিষয়টি তদারকি করেন। 

বাছাইয়ে যারা নির্বাচিত হবেন, তাদের নাম পরবর্তীতে কেন্দ্রীয়ভাবে ঘোষণা করা হবে। তারা জাতীয় পর্যায়ে অনুষ্ঠিতব্য অলিম্পিয়াডে অংশগ্রহণ করবেন। সেখানে উত্তীর্ণ হতে পারলে সুযোগ পাবেন আন্তর্জাতিক পর্যায়ে অংশগ্রহণের।

এদিকে, বাছাইয়ে মেট্রোপলিটন ইউনিভার্সিটির সিএসই বিভাগের অধ্যাপক চৌধুরী মোকাম্মেল ওয়াহিদ, সহযোগী অধ্যাপক ড. এএসএম ইফতেখার উদ্দিন, সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মো. মাহফুজুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

সিলেট প্রতিদিন/ইকে

বিজ্ঞাপন স্থান


পুরাতন সংবাদ খুঁজেন

ফেসবুক পেইজ