সিলেটসহ সারাদেশে জেলা প্রশাসকদের কাছে স্মারকলিপি দেবে বিএনপি
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০২:১৬ অপরাহ্ন

প্রতিদিন ডেস্ক

প্রকাশ ২০২১-১১-২২ ০১:৫২:১২
সিলেটসহ সারাদেশে জেলা প্রশাসকদের কাছে স্মারকলিপি দেবে বিএনপি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের সামনে আর কোনো পথ খোলা নেই। আমাদের সামনে একটাই পথ, আন্দোলন আন্দোলন আর আন্দোলন। আন্দোলনের মাধ্যমেই আমাদের দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করে আনতে হবে।

সোমবার (২২ নভেম্বর) বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আজকে এ সমাবেশ প্রমাণ করছে যে সরকার কি ভয়ঙ্করভাবে দেশের সবকিছু ধ্বংস করে দিচ্ছে। আমাদেরকে একটা সমাবেশের জায়গা পর্যন্ত দেওয়া হয় না।

আন্দোলনকে সামনের দিকে বেগবান করতে হবে জানিয়ে দলীয় নেতাকর্মীদের তিনি বলেন, আপনারা হঠকারিতা করবেন না। অতীতে অনেক হঠকারিতার জন্য আমাদের অনেক মূল্য দিতে হয়েছে। আমরা শান্তিপূর্ণভাবে জনগণকে সঙ্গে নিয়ে আমাদের দেশনেত্রীকে মুক্ত করবো। এ সরকার সব কাজে ব্যর্থ হয়েছে। তাই আসুন আমরা ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে জনগণের একটা সরকার প্রতিষ্ঠা করি।

এ সময় তিনি খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে আগামী ২৪ নভেম্বর সারাদেশের জেলা প্রশাসকদের কাছে স্মারকলিপি দেওয়ার কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, এরপরও যদি দেশনেত্রীকে মুক্তি না দেওয়া হয় তাহলে কঠোর থেকে কঠোরতম কর্মসূচি দেওয়া হবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালামের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন- স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, উত্তরের সদস্য সচিব আমিনুল হক, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, সিনিয়র যুগ্ম-সম্পাদক নুরুল ইসলাম নয়ন, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল, কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান বাবুল, আব্দুস সালাম আজাদ, শামীমুর রহমান শামীম, মীর নেওয়াজ আলী, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন প্রমুখ।

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে গত ২০ নভেম্বর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে দিনব্যাপি গণঅনশন শেষে দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ সমাবেশের ডাক দেনে। এক সঙ্গে সারাদেশে জেলা ও মহানগরে এ কর্মসূচি পালন করছে দলটি।

সিলেট প্রতিদিন/এমএ

ফেসবুক পেইজ