রবিবার, ১৬ জুন ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন

আগরতলায় অধ্যাপক ডা.স্বপ্নীলকে সম্বর্ধনা

  • প্রকাশের সময় : ১০/০৬/২০২৪ ০২:৫৫:৫২
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
44

ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রধান ও সম্প্রীতি বাংলাদেশ এর সদস্য সচিব অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলকে সম্বর্ধনা প্রদান করা হয়।


রোববার ( ৯ জুন) সন্ধায় আগরতলায় গীতাঞ্জলি স্টেট গেস্ট হাউজে এক অনুষ্ঠানে ইন্ডিয়া বাংলাদেশ স্পোর্টস ফ্রেন্ডশিপ ফোরামের  পক্ষ থেকে এ সম্বর্ধনা প্রদান করা হয়।


অনুভূতি ব্যক্ত করতে গিয়ে অধ্যাপক ডা.স্বপ্নীল আয়োজকদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।


তিনি বলেন,বাংলাদেশের স্বাধীনতা অর্জনের পেছনে ভারতের বড় অবদান রয়েছে। তাদের সঙ্গে আমাদের ভূ-তাত্ত্বিক বাস্তবতায় সীমানার প্রাচীর থাকলেও, আত্মার সর্ম্পক ছিন্ন হওয়ার নয়।


অধ্যাপক স্বপ্নীল বলেন, বাংলাদেশে এমন মানুষ নেই বঙ্গবন্ধুকে, ভারত বাংলাদেশের সম্পর্ককে স্মরণ করবে না। ষড়যন্ত্র হয়েছে হবে তবে বাংলাদেশে মুক্তিযুদ্ধের চেতনা, স্বাধীনতার শক্তি থেমে যাবে না।


অনুষ্ঠানে ইন্ডিয়া বাংলাদেশ স্পোর্টস ফ্রেন্ডশিপ ফোরামের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।


এর আগে আগরতলা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে হেপাটাইটিস ফাউন্ডেশন ত্রিপুরা আয়োজিত “৭ম এইচএফটি লিভারকন কনফারেন্সে তিনি লিভার সিরোসিস চিকিৎসায় স্টেম সেল থেরাপি  ও তাঁর সহধর্মিণী একই বিশ্ববিদ্যালয়ের চক্ষু বিভাগের অধ্যাপক নুজহাত চৌধুরী উইলসন্স ডিজিজের উপর লেকচার প্রদান করেন।



সিলেট প্রতিদিন / টিবি


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি