রবিবার, ১৬ জুন ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন

আইইএলটিএসে ৯ এর মধ্যে ৯

  • প্রকাশের সময় : ০৯/০৬/২০২৪ ১১:৪৪:৩৫
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
22

মালয়েশিয়ার চেয়াজের চেম্পাকা ইন্টারন্যাশনাল স্কুলে অনন্য কৃতিত্ব অর্জন করেছেন আজমাইন মুজতাবির। ২০২৩-২৪ সালে আন্তর্জাতিক ওই শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আইইএলটিএসে সর্বোচ্চ নম্বর পেয়েছেন তিনি।


আজমাইন মুজতাবিরের বাড়ি যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া গ্রামে। আমিনুর রহমান ও মনিরা খাতুন দম্পতির সন্তান তিনি। চার ভাই-বোনের মধ্যে আজমাইন বড়। বাঁকড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম ইবাদ আলী তাঁর দাদা। মা-বাবার সঙ্গে তিনি এখন মালয়েশিয়ায় বসবাস করেন। আজমাইন মুজতাবির মালয়েশিয়ায় এ বছর আইইএলটিএস পরীক্ষায় অংশগ্রহণ করে সর্বোচ্চ স্কোর করে রেকর্ড সৃষ্টি করেছেন। এ ছাড়া স্কলাসটিক অ্যাসেসমেন্ট টেস্ট বা এসআইটি স্কলারশিপ পরীক্ষায় অংশগ্রহণ করে আজমাইন ১ হাজার ৬০০ নম্বরের মধ্যে সম্পূর্ণ নম্বর পেয়ে অভূতপূর্ব মেধার স্বাক্ষর রেখেছেন। এই স্কলারশিপের মাধ্যমে আজমাইন যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডসহ বিভিন্ন দেশের যেকোনো বিশ্ববিদ্যালয়ে পড়তে পারবেন। তিনি গত বছর চেম্পাকা ইন্টারন্যাশনাল স্কুল থেকে এ লেভেল পরীক্ষা দিয়েছিলেন। সেই পরীক্ষায় পদার্থ ও রসায়নবিজ্ঞান, গণিত ও ফারদার ম্যাথে শতভাগ নম্বর পেয়ে বিস্ময়কর মেধার স্বাক্ষর রাখেন।


ভবিষ্যতে এয়ার স্পেস ইঞ্জিনিয়ার হতে চান আজমাইন। তিনি জানিয়েছেন, প্রাতিষ্ঠানিক পড়াশোনার পাশাপাশি ইংরেজি বলতে পারা, শুনে বুঝতে পারা, লিখতে পারা খুব জরুরি। লক্ষ্য স্থির করে লেগে থাকলে সাফল্য আসবে বলে বিশ্বাস করেন আজমাইন। 


সিলেট প্রতিদিন / এসএএম


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি