রবিবার, ১৬ জুন ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন

বাংলাদেশ খুবই শক্তিশালী দল - দক্ষিণ আফ্রিকার অধিনায়ক

  • প্রকাশের সময় : ০৯/০৬/২০২৪ ১১:২০:০৪
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
9

বিশ্বকাপের ‘ডি’ গ্রুপে দুই দলই সুবিধাজনক অবস্থানে আছে। দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে দক্ষিণ আফ্রিকা। এক ম্যাচ খেলে ২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে বাংলাদেশ। আগামীকাল মুখোমুখি লড়াইয়ে নামবে দুই দল।


নিউ ইয়ার্কে এই ম্যাচে বাংলাদেশকে শক্তিশালী  প্রতিপক্ষ হিসেবে দেখলেও দক্ষিণ আফ্রিকার ভাবনা প্রতিপক্ষের সমর্থকদের নিয়ে।


উপমহাদেশে ক্রিকেটের জনপ্রিয়তা অন্যান্য জায়গায় তুলনায় কয়েক গুণ বেশি। বাংলাদেশ দল যেখানে খেলতে যায় সেখানে লাল-সবুজে পূর্ণ হয় গ্যালারি। মার্কিন মুলুকেও একই চিত্র।


ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়ের নামে গলা ফাটান সমর্থকরা। নিউ ইয়র্কে সে সংখ্যা আরো বেড়ে যাওয়ার কথা। প্রোটিয়া অধিনায়ক এইডেন মারক্রাম জানেন সেটা।


আজ ম্যাচ-পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মারক্রাম বলেন, ‘এখানে বাংলাদেশের অনেক সমর্থক থাকবে, আমি নিশ্চিত।


বাউন্ডারি লাইনের ভেতরে কী হচ্ছে আমাদের মনোযোগ সেদিকে। দর্শকরা যাদের বেশি সমর্থন দেয় তারা ম্যাচের মোমেন্টাম পেয়ে যায়। তারা যদি চুপ থাকে তার মানে আমরা ভালো করছি। আমরা ভালো খেলতে চাই এবং যতটা সম্ভব তাদের চুপ করিয়ে রাখতে চাই।’


‘বাংলাদেশ খুবই শক্তিশালী দল। এটা আমাদের জন্য বেশ চ্যালেঞ্জিং হবে।’ এমন মন্তব্য করলেও অভিজ্ঞতার কারণে নিজেদের এগিয়ে রাখলেন মারক্রাম। বিশ্বকাপে যে দুটি ম্যাচ খেলেছে দক্ষিণ আফ্রিকা, দুটি একই ভেন্যুতে, নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে। যেখানে বাংলাদেশের বিপক্ষে লড়বে প্রোটিয়ারা।


মন্থর উইকেটে ম্যাচ জিততে হলে ঠিক কী করতে হবে সেটা জানা আছে মারক্রামের, ‘আমরা খানিকটা সুবিধা পেয়েছি যে এই মাঠে কিংবা ভেন্যুতে দুটো ম্যাচ খেলেছি। আশা করছি এটা আমাদের পরিষ্কার একটা ধারণা দেবে এবং ব্যাটিংয়ের দিক থেকে পরিকল্পনাটা আরো বাস্তবায়ন করতে পারব এবং কিভাবে ১৪০ রান করতে পারব। আমরা যদি আগে ব্যাট করি তাহলে আশা করি আমাদের বোলাররা বাকি কাজটা সারবে।’


সিলেট প্রতিদিন / এসএএম


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি