রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:১৩ অপরাহ্ন

১০ টাকার চাঁদায় খায়রুন ভাইস চেয়ারম্যান, জামানত হারালেন সবাই

  • প্রকাশের সময় : ০৭/০৬/২০২৪ ১১:৪০:০১
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের সংগৃহীত ছবি
Share
29

চুনারুঘাটের ‘চা-কন্যা’ খায়রুন আক্তার। চা শ্রমিকদের বিভিন্ন আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিয়ে সব মহলেই পরিচিত। স্থানীয় লোকজনের কাছে খায়রুন ‘চা-কন্যা’, ‘অগ্নিকন্যা’, ‘স্লোগানকন্যাসহ বিভিন্ন নামে পরিচিত।


চা বাগানে ছোট থেকে বড় সবাই তাকে ‘দিদি’ বলে ডাকেন। এমনকি তার নির্বাচনি খরচের জন্য চা শ্রমিকরা ১০ টাকা করে চাঁদা তুলেছেন।


চুনারুঘাটের ‘চা-কন্যা’ খায়রুন আক্তার তার পরিচিতিকে কাজে লাগিয়ে এবারের উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বাজিমাত করেছেন।


৬৪ হাজারের বেশি ভোটের ব্যবধানে তিনি মহিলা ভাইস চেয়ারম্যান পদে জয়লাভ করেছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির সাফিয়া খাতুন পেয়েছেন ১২ হাজার ২১ ভোট। তার প্রতিদ্বন্দ্বী অন্য চার প্রার্থী জামানত হারিয়েছেন।


জানা যায়, চা বাগানের শ্রমিকরা সভা ডেকে তাকে প্রার্থী করেছেন। মনোনয়ন ফরম কেনা, প্রচারণার কাজসহ সব ব্যয় মিটিয়েছেন তারা। ১০ টাকা করে গণচাঁদা তুলে নানা জনের কাছ থেকে সহায়তা নিয়ে নির্বাচনের খরচের ধাক্কা সামলানো হয়েছে। খায়রুনের বিজয়ে চা বাগানগুলোতে রীতিমতো উৎসব বিরাজ করছে।


উল্লেখ্য- ২০১২ সালে খায়রুনের বাবার ক্যানসার ধরা পড়ে। গরু-ছাগল বিক্রি করেও তাকে বাঁচানো যায়নি। সংসার সামলাতে চা শ্রমিক হিসাবে কাজে যোগ দেন খায়রুন। বিভিন্ন আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়ে সব মহলে পরিচিতি পান তিনি।


সিলেট প্রতিদিন / এমএ


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি