রবিবার, ১৬ জুন ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন

সুশীলনের শিশু সুরক্ষা বিষয়ক প্রোগ্রাম অনুষ্টিত

  • প্রকাশের সময় : ২৯/০৫/২০২৪ ০৭:১০:৩০
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
92

ইউনিসেফের আর্থিক সহযোগিতায় বেসরকারী সংস্থা সুশীলন বাস্তবায়িত সামাজিক ও আচরণ পরিবর্তন (এসবিসি) প্রকল্পের চাইল্ড প্রোটেকশন প্লাটফর্ম প্রোগ্রাম অনুষ্টিত হয়েছে। 


বুধবার সকাল সাড়ে ১১টায় এ কর্মসূচি সিলেট সদর উপজেলার হলরুমে অনুষ্ঠিত হয়। এ কর্মসূচিতে সরকারী বিভিন্ন কর্মকর্তা, বিভিন্ন উন্নয়ন সহযোগী সংস্থা, সমাজের প্রতিনিধি ও স্থানীয় সরকার প্রতিনিধিদেরকে নিয়ে ইউনিয়ন ও উপজেলা পর্যায়ের শিশু সুরক্ষার  উদ্দেশ্যে এই সভা অনুষ্ঠিত হয়। 


প্রকল্পের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা সমন্বয়কারী  নাদিয়া আফরিন।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিলেট সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা  নাছরিন আক্তার। আরও উপস্থিত ছিলেন- যুব উন্নয়ন কর্মকর্তা এমডি আব্দুল আহাদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অভিজিত কুমার পল,  ইউনিয়ন সচিব, প্যানেল চেয়ারম্যান, মহিলা মেম্বর, গ্রাম পুলিশ, এনজিও প্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ। 


প্রোগ্রাম সঞ্চালনায় ছিলেন সিলেট সদর উপজেলার উপজেলা সমন্বয়কারী নাদিয়া আফরিন।


অনুষ্টানে বাল্য বিবাহ প্রতিরোধ, শিশু অধিকার, শিশু সুরক্ষা, যৌন নির্যাতন প্রতিরোধ, পুষ্টি, নিরাপদ পানি, সেফটি স্যানিটেশন, নিরাপদ মাতৃত্বের বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করেন  সুশীলন সিলেটের মনিটরিং অ্যান্ড ডকুমেন্টেশন অফিসার মো. কামাল রেজা।


প্রধান অতিথি সিলেট সদর উপজেলা নির্বাহী অফিসার নাছরিন আক্তার বলেন, একটি শিশুর সামাজিক নিরাপত্তার ক্ষেত্রে যে ধরণের সাহায্য সহযোগিতা দরকার তার সবকিছইু করা হবে।


অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এসবিসি প্রকল্প-সিলেট,সুশীলনের কমিউনিটি মবিলাইজার লিপি রানী সাহা, ওশিন বেগম, মো. আশরাফুজ্জামান এবং মো. আব্দুল মান্নান এবং এসবিসি প্রকল্প-সিলেট, সুশীলনের ফিন্যান্স এন্ড এডমিন অফিসার মো. আফাজ উদ্দিন।


সিলেট প্রতিদিন / ইকে


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি