শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন

অভিযানে গিয়ে হামলার শিকার ইউএনও, আহত ২

  • প্রকাশের সময় : ০২/০৪/২০২৪ ০৮:১৫:৫৮
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
50

নিষিদ্ধ কারেন্ট জাল ও চায়না দোয়ারী বাইর দিয়ে মাছ শিকার করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযানে গিয়ে হামলার শিকার হয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অতীশ দর্শী চাকমা ।


এসময় সাথে থাকা নিরাপত্তা কর্মী রঞ্জিত বিশ্বাস (২৮) ও পরিছন্ন কর্মী জাহাঙ্গীর আলম (৪৫) আহত হয়। পরে পুলিশের সহায়তায় আহতদের উদ্ধার করে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়।


হামলার শিকার অতীশ দর্শী চাকমা সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা। গতকাল সোমবার সাড়ে ৩টার দিকে উপজেলার চামরদানী ইউনিয়নের দুগনই গ্রামের সামনে থাকা সুমেশ্বরী নদীতে এঘটনা ঘটে।


এসময় মৎস্য সংরক্ষণ আইন লংঘনের অপরাধে ইমামুল হাসান (২০) নামের এক যুবকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয় মোবাইল কোর্ট। দণ্ড পাওয়া ইমামুল ওই গ্রামের সাজির রহমানের ছেলে।


সরকারি কাজে বাধা ও হামলার ঘটনায় রাতেই দুগনই গ্রামের ৯জনের নাম উল্লেখ ও ৭-৮ নাম অজ্ঞাত রেখে থানায় মামলা দায়ের পর অভিযান চালিয়ে লাল মিয়াকে (৪২) গ্রেপ্তার করে পুলিশ।


সে ওই গ্রামের মৃত গয়েছ আলীর ছেলে। মামলাটি দায়ের করেন মধ্যনগর ইউনিয়ন ভূমি কার্যালয়ের সহকারী ভূমি কর্মকর্তা গোলাম সারওয়ার। মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ইমরান হোসেন জানান, গতকাল সোমবার দুপুরে ওই ইউনিয়নের কাদিরপুর বাজারে মোবাইল কোর্ট চলাবস্থায় নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জানতে পারেন সুমেশ্বরী নদীতে নিষিদ্ধ কারেন্ট জাল ও চায়না দোয়ারী বাইর দিয়ে মাছ শিকার করছে একটি দল।


পরে নৌকা যোগে সেখানে গিয়ে নিষিদ্ধ কারেন্ট জাল ও চায়না দোয়ারী বাইর জব্দ করতে গেলে অতর্কিত হামলা চালায় তাঁরা, এতে ২জন আহত হয়। এঘটনায় থানায় মামলা দায়ের পর রাতে অভিযান চালিয়ে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।


বাকি আসামিদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা অতীশ দর্শী চাকমার সরকারি নাম্বরে যোগাযোগ করা হলে, তিনি ফোনকল না ধরায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।


সিলেট প্রতিদিন / স.ল


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি