শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩১ অপরাহ্ন

হবিগঞ্জে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেপ্তার

  • প্রকাশের সময় : ৩১/০৩/২০২৪ ০৭:০০:৪৫
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
17

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে এন্টি টেররিজম ইউনিটের বিশেষ অভিযানে আইন উদ্দিন (২৭) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। আইন উদ্দিন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সদস্য বলে জানিয়েছে এন্টি টেররিজম ইউনিট। 


গ্রেপ্তার আইন উদ্দিন উপজেলার বাউসা ইউনিয়নের বাশডর গ্রামের কাইয়ুম উদ্দিনের ছেলে। 


শুক্রবার (২৯ মার্চ) দুপুরে গ্রেপ্তার আইন উদ্দিনকে আসামি করে এন্টি টেররিজম ইউনিটের উপপুলিশ পরিদর্শক বদরুল আলম বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে নবীগঞ্জ থানায় মামলা দায়ের করেন।


মামলার সূত্রে জানা যায়, ফেসবুকে আল গুরাবা ও মোহাম্মদ আইন উদ্দিন রহমান নামক ফেসবুক আইডি ব্যবহার করে আইন উদ্দিন ও তার সহযোগীরা সন্ত্রাসী কার্যক্রমের লক্ষ্যে আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) পক্ষে উগ্রবাদী বিভিন্ন পোস্ট করে আসছিলেন। বিষয়টি নজরে এলে আইন উদ্দিনকে নজরদারিতে রাখে এন্টি টেররিজম ইউনিট। তথ্য প্রযুক্তির সহায়তায় শুক্রবার সকালে তার অবস্থান শনাক্ত করা হয়।


এন্টি টেররিজম ইউনিট পরিদর্শক মোহাম্মদ আশরাফুল হক, পুলিশ পরিদর্শক বুরহান উদ্দিনের নেতৃত্বে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের বাশডর গ্রামে আইন উদ্দিনের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। অভিযানকালে আইন উদ্দিনের ব্যবহৃত একটি মোবাইল ফোন জব্দ করা হয়।


মামলায় উল্লেখ করা হয়, আনসারুল্লাহ বাংলা টিমের সিনিয়র নেতা শায়েখ জসিম উদ্দিন রাহমানির বক্তব্য, অস্ত্র প্রশিক্ষণের ছবি, সশস্ত্র ব্যক্তিদের ছবি পোস্ট করে সংগঠনটির প্রচারণা করেন আইন উদ্দিন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আইন উদ্দিন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য বলে জবানবন্দি দিয়েছেন। পরে আইন উদ্দিন ও তার সহযোগীদের আসামি করে সন্ত্রাস বিরোধী আইনে নবীগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়।


এন্টি টেররিজম ইউনিটের পুলিশ পরিদর্শক মোহাম্মদ আশরাফুল হক জানান, আইন উদ্দিনকে দীর্ঘদিন নজরদারির পর গ্রেপ্তার করা হয়েছে, তাকে জিজ্ঞাসাবাদের পর তার সহযোগীদেরও আইনের আওতায় আনা হবে।


সিলেট প্রতিদিন / ইকে


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি