শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২১ অপরাহ্ন

ব্যবসা প্রতিষ্ঠানে চুরির প্রতিবাদে হবিগঞ্জে দ্বিতীয় দিনে সড়ক অবরোধ

  • প্রকাশের সময় : ৩১/০৩/২০২৪ ০৫:২১:৪৪
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
18

হবিগঞ্জ শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ঘন ঘন চুরির প্রতিবাদে শহরের প্রধান সড়ক অবরোধ করে টানা দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করেছে ব্যবসায়ীরা। এ সময় প্রায় ২ ঘন্টা যানচলাচল বন্ধ হয়ে যায়। ফলে রাস্তার দু’পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।


রোববার দুপুর সাড়ে ১২টা থেকে শহরের প্রধান সড়ক টাউন হল রোড এলাকায় রাস্তায় বসে অবরোধ করেন ব্যবসায়ীরা।


ব্যবসায়ীরা জানান, সম্প্রতি শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠ্যান ঘনঘন চুরি সংঘটিত হয়ে আসছে। বিষয়টি পুলিশকে জানানোর পরও কোন কার্যাকরি পদক্ষেপ গ্রহন করেনি।


ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন পুলিশের যোগসাজশে এসব চুরি সংঘটিত হচ্ছে। গত শুক্রবার দিবাগত রাতে শহরের টাউন হল রোড এলাকায় অবস্থিত গেজেট হবিগঞ্জ নামের মোবাইল ফোনের ব্যবসা প্রতিষ্ঠানটি চুরি হয়। চোরেরা নগদ টাকা, মোবাইলসহ প্রায় ৫ লক্ষাধিক টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। এরই প্রতিবাদে শনিবারের মতো রোববার দ্বিতীয় দিনে সড়ক অবরোধ করে প্রতিবাদ সভায় অনুষ্ঠিত হয়।


এসময় ব্যবসায়ীদের সাথে একাত্মতা প্রকাশ করে অবরোধ কর্মসূচিতে যোগ দেন হবিগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আওয়াল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, ব্যবসায়ী কল্যাণ সমিতর  সাধারণ সম্পাদক মো.আলমগীর মিয়া, কন্ঠ শিল্পী আশিক, এডভোকেট রাফিউর রহমান চৌধুরী, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ডা.  ইশতিয়াক রাজ চৌধুরী, হবিগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবু হাসিব খান চৌধুরী পাবেল, প্রেসক্লাব যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী, মার্চেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো.মফিজুর রহমান বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল আলম চৌধুরী,  হবিগঞ্জ যাত্রী কল্যাণ সমিতির সভাপতি শাহ জালাল উদ্দিন জুয়েল, কয়েকশ ব্যবসায়ী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।


পরে ঘটনাস্থলে হবিগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল ইসলাম অবরোধ উপস্থিত হয়ে ব্যবসায়ীদের আশ্বস্ত করে তিনি বলেন, পুলিশ সুপার ছুটিতে আছেন। দুই দিনের মধ্যে তিনি আসবেন। তখন আমরা ব্যবসায়ীদের নিয়ে আলোচনায় বসবো। প্রয়োজন হলে আমরা সর্বোচ্চ পর্যায়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।


সিলেট প্রতিদিন / এমএ


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি