শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন

মৌলভীবাজারে ব্যাংকের ভেতর থেকে অভিনব কায়দায় টাকা নিয়ে চম্পট

  • প্রকাশের সময় : ২৯/০৩/২০২৪ ১১:২৭:০৪
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
25

মৌলভীবাজারে ডাচ্-বাংলা ব্যাংকের ভেতর থেকেই গ্ৰাহকের ৮১ হাজার টাকা ছিনতাই করেছে একটি চক্র। এই ঘটনায় ব্যাংকের ভেতরে গ্ৰাহকের আর্থিক নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।


জানা যায়, বুধবার (২৭ মার্চ) বেলা সাড়ে ১১টায় মৌলভীবাজার শহরের সেন্ট্রাল রোডে অবস্থিত ডাচ্-বাংলা ব্যাংক পিএলসিতে প্রবাস থেকে আসা টাকা তুলতে যান ব্যবসায়ী তানভীর হাবিব চৌধুরী রুমেল। নগদ দুই লাখ টাকা তুলে তিনি ব্যাংক কর্মকর্তাকে এক হাজার টাকার নোট দেওয়ার জন্য বলেন। ব্যাংক কর্মকর্তা এক হাজার টাকার বান্ডিল দিতে অনিচ্ছা প্রকাশ করে ৫০০ টাকা নোটের বান্ডিল প্রদান করেন। তখন কাউন্টারের সামনে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তি রুমেলকে বলেন তিনি এক হাজার টাকার বান্ডিলে এক্সচেঞ্জ করে দেবেন। টাকা হাতে নেওয়ার পরই রুমেল কিছু সময়ের জন্য নিস্তেজ অনুভব করেন। তখন ওই চক্র নগদ ৮১ হাজার টাকা নিয়ে যায়।


তানভীর হাবিব চৌধুরী রুমেল বলেন, ওই ব্যক্তির হাতে থাকা বান্ডিল গুনতে দিয়ে আমাকে একটি চেয়ারে নিয়ে বসান। টাকা হাতে নেওয়ার পরই আমি নিস্তেজ অনুভব করি। কিছু মুহূর্তের জন্য সবকিছু আমার কাছে  এলোমেলো মনে হয়। আমি আনুমানিক পাঁচ মিনিট পর একটু স্বাভাবিক হলে গুনে দেখি তারা আমার কাছ থেকে ৮১ হাজার টাকা নিয়ে গেছে। পরবর্তীতে ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজে দেখা যায় তারা বেলা ১১টা ৭ মিনিটে আমার কাছ থেকে টাকা নিয়ে যায়। সিসি ক্যামেরার ফুটেজ থেকে ওই চক্রের ছবি শনাক্ত করা হয়েছে।


ডাচ্-বাংলা ব্যাংক পিএলসির মৌলভীবাজার শাখার ব্যবস্থাপক আব্দুল কাদের বলেন, সিসি ক্যামেরার ফুটেজে দেখলাম, আমাদের ব্যাংকের একজন গ্ৰাহকের সঙ্গে কয়েকজন লোক গল্পগুজব করে চলে গেছেন। এরপর তিনি বুঝতে পারেন উনার টাকা নিয়ে গেছে। এ বিষয়ে তিনি পুলিশে অভিযোগ করেছেন। পুলিশ সদস্যরা বিষয়টি দেখে গেছেন।


মৌলভীবাজার মডেল থানা পুলিশের ওসি কেএম নজরুল বলেন, থানায় ব্যাংকের একজন গ্ৰাহক অভিযোগ করেছেন। বিষয়টি আমরা তদন্ত করে দেখছি।


সিলেট প্রতিদিন / এমএনআই


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি