শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন
মাঠে ৯ জনের ৭জনই প্রবাসী

বিশ্বনাথ উপজেলা নির্বাচনে প্রচারণায় সরগরম প্রার্থীরা

  • প্রকাশের সময় : ১৭/০৩/২০২৪ ০৪:৩৫:০২
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
160

আশিক আলী, বিশ্বনাথ: সিলেটের বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান হওয়ার স্বপ্ন নিয়ে মাঠে জোর প্রচারণায় রয়েছেন ৯জন চেয়ারম্যান প্রার্থী। আর এই ৯জন প্রার্থীর মধ্যে ৭জনই রয়েছেন প্রবাসী প্রার্থী। আগামী উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহন করতে ৬জন প্রবাসী দেশে ফিরে এসেছেন। ইতোমধ্যে তারা সবাই মাঠে কাজ শুরু করেছেন।


এই উপজেলার প্রতিটি নির্বাচনে অধিকাংশ প্রবাসীরাই প্রার্থী হন। আগামী উপজেলা নির্বচনেও বিশ্বনাথে দেখা গেছে এর কমতি নেই। মাঠে ৯জনের প্রচারণার ৭জন চেয়ারম্যান প্রার্থীই হচ্ছেন যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র প্রবাসী। গত ২০০৮সাল থেকে দেখা গেছে এ পর্যন্ত বিশ্বনাথে উপজেলপা চেয়ারম্যান যে তিনজন হয়েছেন তারা সকলেই যুক্তরাজ্য প্রবাসী। বর্তমান উপজেলা নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথেই ৭জন প্রবাসীর মধ্যে ৬ জন প্রবাসী নির্বাচন করতে সম্প্রতি দেশে ফিরেছেন। আর বাকি দু’জন হচ্ছেন স্থানীয় আ.লীগের রাজনীতির সাথে সরাসরি জড়িত। তারা সবাই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করে মাঠে জোর প্রচারণায় ব্যস্ত রয়েছেন। তাদের অনেকেই প্রচারণার পাশাপাশি দেয়ালে ও গাছে টানিয়েছেন রঙ্গিন পোষ্টার আর ফেষ্টুন। পাশাপাশি চালিয়ে যাচ্ছেন উঠান বৈঠক। যোগদান করছেন খেলা, ওয়াজ মাহফিল আর বিয়ের অনুষ্ঠানে। গ্রামে গঞ্জে রাস্তা ঘাটে পরিচিতজনদের সাথে দেখা হলেই প্রার্থীতা পরিচয় দিয়ে করছেন কুলাকুলি। দোয়া আর সার্বিক সহযোগীতা চেয়ে জনগণের সাথে গড়ে তুলছেন মায়ার বন্ধন।


এবারের উপজেলা নির্বাচনে প্রবাসীদের মধ্যে যারা চেয়ারম্যান পদে নির্বাচন করতে মাঠে কাজ করছেন তারা হচ্ছেন, সাবেক উপজেলা চেয়ারম্যান ও বিএনপি সমর্থক যুক্তরাজ্য প্রবাসী সোহেল আহমদ চৌধুরী। তিনি অবশ্য অধিকাংশ সময়ই দেশে অবস্থান করে জনসাধারণের সাথে সম্পৃক্ত রয়েছেন। নির্বাচন করতে সম্প্রতি যারা দেশে ফিরেছেন তারা হচ্ছেন- সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক আহবায়ক গৌছ খান, যুক্তরাজ্য বিএনপি নেতা সেবুল মিয়া, যুক্তরাজ্য আ.লীগ নেতা শামসাদুর রহমান রাহিন, যুক্তরাজ্য আ.লীগ নেতা আব্দুল রোসন চেরাগ আলী, যুক্তরাজ্য প্রবাসী সফিক উদ্দিন ও যুক্তরাষ্ট্র প্রবাসী মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী এনাম।


এছাড়াও উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন করতে মাঠে জোর প্রচারণা চালিয়ে যাচ্ছেন জেলা পরিষদ সদস্য ও উপজেলা আ.লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন ও পৌরসভা আ.লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন। তবে তাদের মধ্যে শেষ পর্যন্ত কয়জন মনোনয়ন দাখিল করেন সেটি এখন অপেক্ষার বিষয়।


সিলেট প্রতিদিন / এমএনআই


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি