রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন

বানিয়াচং উপজেলা নির্বাচনী মাঠে আ.লীগের ৩ প্রার্থী

  • প্রকাশের সময় : ১২/০২/২০২৪ ০৬:৪৩:২৫
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
36

মো. আব্দাল মিয়া, বানিয়াচং :: তফসিল ঘোষণার আগেই নির্বাচনী কাজে নেমে পড়েছেন হবিগঞ্জের বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচনের সম্ভাব্য প্রার্থীরা। আগামী মে মাসে অনুষ্ঠিতব্য নির্বাচন উপলক্ষে তিন চেয়ারম্যান প্রার্থীর নাম জোরেশোরে আলোচনায় উঠছে। 


এদিকে- রাজনৈতিক দলের সূত্র বলছে, ক্ষমতাসীন আওয়ামী লীগ এবার তাদের দলীয় প্রার্থী না দেওয়ায় আরও অনেক জনপ্রিয় লোক প্রার্থীতা ঘোষণা করতে পারেন। 


এখন পর্যন্ত বিএনপি ও জামায়াতের কোনো নেতা উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন বলে জানা যায়নি। তবে কেন্দ্রীয় সিদ্ধান্তের আলোকে বানিয়াচংয়ে জাতীয়পার্টি ও তৃণমূল বিএনপি  নির্বাচনে আসবে বলে ধারণা করা হচ্ছে।


উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মূল আলোচনায় রয়েছেন বর্তমান চেয়ারম্যান ও জেলা যুবলীগ সভাপতি আবুল কাশেম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান। এই তিনজনের অনুসারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের নিয়ে ব্যাপকভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।


আমির হোসেন মাস্টার জাতীয় সংসদ নির্বাচন করার জন্য ছয়বার আওয়ামী লীগের মনোনয়ন চেয়েও পান নি। তবে দলের জন্য নিবেদিত তিনি। এবার তিনি উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী হতে চেয়েছিলেন। এর আগে ২০১৪ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা পরিষদ নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতায় তৃতীয় স্থানে ছিলেন। এবারও তিনি প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন। ভোটাদের মন জয় করতে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।


মো. আবুল কাশেম চৌধুরী দুইবারের সাবেক ইউপি চেয়ারম্যান। ২০১৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে বেশ জনপ্রিয়তা নিয়ে নৌকা প্রতীকে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দল থেকে তিনি মনোনয়ন চেয়েছিলেন।


তিনিও এবার নির্বাচনের জন্য প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তবে দলীয় নেতাকর্মীরা এবার ভিন্ন ভিন্ন প্রার্থীর পক্ষে চোখে পড়ার মত প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আবুল কাশেম চৌধুরী ভোটারদের সমর্থন আদায়ে বিভিন্ন ধর্মীয়, সামাজিক ও পারিবারিক অনুষ্ঠানে যোগ দিচ্ছেন এবং উঠান বৈঠক অব্যাহত রেখেছেন।


অন্যদিকে, জনপ্রিয়তার দিক থেকে এবার ব্যাপকভাবে আলোচিত নাম ইকবাল হোসেন খান। তাঁর জনপ্রিয়তা আওয়ামী লীগের বড় অংশসহ সকল পর্যায়ের মানুষের কাছে। ইকবাল হোসেন খান ২০০৩ সাল থেকে ইউপি চেয়ারম্যান হিসেবে জনপ্রিয় হয়ে উঠেন। ২০১৪ সালের উপজেলা পরিষদ নির্বাচনে তিনি চেয়ারম্যান হয়েছিলেন। দায়িত্ব পালনের পুরো সময় জনগণের সাথে থাকায় জনপ্রিয় ছিলেন। রয়েছে পারিবারিক ও গোষ্ঠীগত আলাদা ভোট ব্যাংক। ইকবাল হোসেন খান বিভিন্ন ধর্মীয়, সামাজিক ও পারিবারিক অনুষ্ঠানে যোগ দিচ্ছেন এবং নানাভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।


সরেজমিনে ঘুরে জানা যায়, প্রার্থীরা একেকদিন একেক এলাকায় উঠান বৈঠক করে যাচ্ছেন। নির্বাচনের ক্ষণ এগিয়ে আসার সাথে সাথে সরগরম হয়ে উঠছে প্রচারণার মাঠ। চায়ের দোকান, রেস্টুরেন্টসহ সর্বত্র তিন হেভিওয়েট চেয়ারম্যান প্রার্থী নিয়ে আলোচনা। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ৪ ধাপের ১ম দফায় ৪ মে, ২য় দফায় ১১ মে, ৩য় দফায় ১৮ মে ও ৪র্থ দফায় ২৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। বানিয়াচং উপজেলার ১৫টি ইউনিয়নে ভোটার সংখ্যা ২ লাখ ৭২ হাজার ৭১০ জন।


সিলেট প্রতিদিন / ইকে


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি