রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন

কানাইঘাট সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক মিলাদ মা হ ফি ল

  • প্রকাশের সময় : ১১/০২/২০২৪ ১০:২৮:৪৯
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
28

ঐতিহ্যবাহী কানাইঘাট সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১১টায় বিদ্যালয় মিলনায়তনে বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।


এসময় বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হোসেইন আহমদের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মাও. নাসির উদ্দিনের পরিচালনায় মিলাদ মাহফিলে ইসলামের জীবন বিধানের তাৎপর্য তুলে ধরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বয়ান পেশ করেন কানাইঘাট বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাও. জামাল উদ্দিন।


বিশেষ মেহমান ছিলেন, কানাইঘাট সার্কেল অফিস জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা জিয়াউল হক। উপস্থিত ছিলেন, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, বিদ্যালয়ের সহকারী সিনিয়র শিক্ষক আব্দুশ শুকুর, মোঃ নাসির উদ্দিন, সাবিনা ইয়াসমিন, আব্দুর রহমান, সহকারি শিক্ষক তালাল উদ্দিন, আশিকুর রহমান, আব্দুল হামিদ খান ভাসানী, তরিকুল ইসলাম, আব্দুস সামাদ, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মুমিন রশিদ।


বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতিতে বার্ষিক মিলাদ মাহফিলে বক্তারা বলেন, শিক্ষা জীবন থেকে শুরু করে সর্বক্ষেত্রে কোরআন সুন্নার আলোকে আমাদের জীবনকে পরিচালিত করতে হবে। প্রিয় নবী হযরতে মোহাম্মদ মোস্তফা (সা.) এর জীবন আদর্শকে অনুকরন করার জন্য বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানানো হয়। তারা আরো বলেন, ইসলাম ধর্মের শিক্ষার্থীদের অবশ্যই ধর্মীয় জ্ঞান অর্জনের পাশাপাশি শিক্ষদের প্রতি সম্মান প্রদর্শনের মাধ্যমে নিজেদের জীবন পরিচালিত করতে হবে এবং অন্য ধর্মের মানুষদের সম্মান প্রদর্শনের পাশাপাশি নিজেদের আগামী দিনের আলোকিত মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করতে হলে ইসলামের জীবন বিধানের উপর সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।


বার্ষিক মিলাদ মাহফিল শেষে আজান, হামদ্, নাথ, কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিবৃন্দ।


সিলেট প্রতিদিন / এসএএম


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি