রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন

রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপণ

  • প্রকাশের সময় : ০৭/০২/২০২৪ ০৫:৩৯:০৮
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
24

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের তিলকপুর এলাকায় প্রথমবারের মতো কৃষি জমিতে আধুনিক যন্ত্র রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে বোরো ধানের চারা রোপণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।


ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে ২০২৩-২৪ অর্থ বছরের রবি মৌসূমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বোরো ধানের সমলয় চাষাবাদের ব্লক প্রদর্শনীর রাইস ট্রান্সপ্লান্টার মেশিনের মাধ্যমে বোরো ধানের চারা জমিতে রোপণ কার্যক্রমের উদ্বোধন করেন কৃষিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড.মো.আব্দুস শহীদ এমপি।


এসময় তিনি বলেন,কৃষকদের শ্রম কমানোর জন্য এই সমলয় পদ্ধতির চাষাবাদ মানুষের মাঝে আরো বেশি উৎসাহ বাড়াবে, সে জন্য যে সমস্ত উদ্যোগ নেওয়া প্রয়োজন সেটা নেয়া হবে।


এ উপলক্ষে বুধবার (৭ ফেব্রুয়রি) দুপুর ১২টায় উপজেলা প্রশাসন ও  কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়।


কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও স্কাউট সম্পাদক  মোশাহীদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সামছুদ্দিন আহমেদ, অতিরিক্ত উপ-পরিচালক  নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আছলম ইকবাল মিলন, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো.জুয়েল আহমেদ,উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল,  মাধবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.আসীদ আলী, আলীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিয়াজ মোর্শেদ রাজু।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা জয়ন্ত কুমার রায়।


অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা  উপ সহকারী কৃষি কর্মকর্তা বিশ্বজিত রায়, কৃষক কনকলাল সিংহ প্রমুখ।


উপজেলা কৃষি কর্মকর্তা জয়ন্ত কুমার রায় বলেন, তিলকপুর মাঠে ৫০ একর জমিতে ৫০ জন কৃষককের বোরো চারা রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে রোপণ কর্মসূচি শুরু করা হয়।


সিলেট প্রতিদিন / এমএ


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি