রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন

এশিয়ান-আফ্রিকান চেম্বারের বাংলাদেশীয় সভাপতি হলেন জিল্লুর রহমান এমপি

  • প্রকাশের সময় : ০৩/০২/২০২৪ ০৬:৫৩:১৬
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
34

বিশ্বের ১৪০টি দেশের সমন্বয়ে গঠিত অন্যতম শীর্ষ সংগঠন এশিয়ান-আফ্রিকান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এএসিসিআই) এর বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি মনোনীত হয়েছেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য শিল্পপতি মোহাম্মদ জিল্লুর রহমান। 


শুক্রবার (২ ফেব্রুয়ারি) এশিয়ান-আফ্রিকান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. জি ডি সিনহ বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি হিসেবে মোহাম্মদ জিল্লুর রহমানকে মনোনীত করেন। মোহাম্মদ জিল্লুর রহমান মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও অলিলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। এছাড়া তিনি দেশের বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। 


এবিষয়ে এএসিসিআই এর বাংলাদেশ চ্যাপ্টারের নব নিযুক্ত সভাপতি মোহাম্মদ জিল্লুর রহমান এমপি বলেন, আমাকে নির্বাচিত করায় আমি এএসিসিআই এর প্রেসিডেন্টসহ সকল পরিচালক, সদস্য ও শুভানুধ্যায়ীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিশ্ববাজারে বাংলাদেশের অবস্থান আরও মজবুত করতে জননেত্রী শেখ হাসিনার একজন অনুসারী হিসেবে আমি কাজ করার প্রত্যায় ব্যাক্ত করছি। এএসিসিআই এর মাধ্যমে আমি বিশ্বের দরবারে বাংলাদেশকে তুলে ধরবো। বাংলাদেশের সাথে অন্যান্য দেশের বাণিজ্য সম্পর্ক উন্নতীর জন্য বিশেষভাবে কাজ করবো। 


তিনি বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ হচ্ছে শিল্পবান্ধব পরিবেশ সৃষ্টি, সেই লক্ষ্যে এশিয়ান-আফ্রিকান চেম্বার আমরা প্রধানমন্ত্রীর প্রতিষ্ঠিত ইকনোমিক জোনগুলোতে বিনিয়োগ বৃদ্ধির জন্য বিশেষভাবে কাজ করবো। রপ্তানী বাণিজ্য বৃদ্ধির জন্য এএসিসিআই বিশেষভাবে কাজ করবে। এরমাধ্যমে দেশের সাথে আন্তর্জাতিক বাণিজ্য সম্পর্ক বৃদ্ধি হবে। পাশাপাশি বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন সাধন হয়। এখনো যে যে সেক্টরের ইন্ড্রাষ্টিগুলো বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়নি, সেগুলো প্রতিষ্ঠার জন্য আমি বিশ্ব বিভিন্ন দেশের সাথে কাজ করবো, যাতে তারা বাংলাদেশে বিনিয়োগ করে। আমাদের এশিয়ান-আফ্রিকান চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এএসিসিআই) ১৯১৫ সালে যাত্রা শুরু করে। এশিয়ান এবং আফ্রিকান অঞ্চলের জন্য চেম্বার এবং তাদের উন্নত অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং টেকসই ব্যবসা গড়ে তুলতে এই প্রতিষ্ঠান সহায়তা করে। আমরা বাংলাদেশের ব্যবসায়ীদের নিয়ে দেশ ও বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করবো।



সিলেট প্রতিদিন / ইকে


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি