রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন

বাংলা একাডেমি পুরস্কার পেলেন সিলেটের সুমনকুমার দাশ

  • প্রকাশের সময় : ২৪/০১/২০২৪ ১১:৩৪:৩২
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
45

বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পেলেন সিলেটের সুমনকুমার দাশ। ফোকলোরে অবদানের স্বীকৃতি হিসেবে তাকে এ পুরস্কারে ভূষিত করা হয়েছে।


বুধবার (২৪ জানুয়ারি) রাতে একাডেমির সচিব ড. মো. হাসান কবির সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এবারের পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়। 


এবার পুরস্কার প্রাপ্তরা হলেন, কবিতায় শামীম আজাদ, কথাসাহিত্যে নুরুদ্দিন জাহাঙ্গীর ও সালমা বাণী, প্রবন্ধ গবেষণায় জুলফিকার মতিন, অনুবাদে সালেহা চৌধুরী, নাটক ও নাট্যসাহিত্যে মৃত্তিকা চাকমা, যাত্রা/পালা নাটক/সাহিত্যনির্ভর আর্টফিল্ম বা নান্দনিক চলচ্চিত্রে মাসুদ পথিক, শিশুসাহিত্যে তপংকর চক্রবর্তী, মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণায় আফরোজা পারভীন ও আসাদুজ্জামান আসাদ, বঙ্গবন্ধু বিষয়ক গবেষণায় সাইফুল্লাহ মাহমুদ দুলাল ও মো. মজিবুর রহমান, বিজ্ঞান/কল্প বিজ্ঞান/পরিবেশ বিজ্ঞানে ইনাম আল হক, আত্মজীবনী/স্মৃতিকথা/ভ্রমণকাহিনী/মুক্তগদ্যে ইসহাক খান এবং ফোকলোরে যৌথভাবে তপন বাগচী ও সুমনকুমার দাশ বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার-২০২৩ পেলেন।


বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে বইমেলা-২০২৪-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার প্রদান করবেন।


সিলেট প্রতিদিন / এসএএম


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি