রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন

বিশ্বনাথে উপজেলা নির্বাচনেও যুক্তরাজ্য প্রবাসী ও আ.লীগ নেতাদের দৌঁড়ঝাপ

  • প্রকাশের সময় : ২২/০১/২০২৪ ০৫:২১:৪৪
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
140

আশিক আলী, বিশ্বনাথ : দ্বদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই সিলেটের বিশ্বনাথে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের প্রচারণার খেলা শুরু হয়েছে। ফেব্রুয়ারির শেষে বা মার্চের প্রথম দিকেই উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে এমন খবরে দলীয় ও সতন্ত্র সম্ভাব্য এই প্রার্থীরা মাঠে দৌড়ঝাঁপ শুরু করেছেন। তবে এই প্রচারণার খেলায় সবার আগেই মাঠে কাজ শুরু করেছেন নৌকার মনোনয়ন প্রত্যাশী একাধিক আ.লীগ নেতাকর্মীরা। আর এই উপজেলা নির্বাচনে অংশ নিতে জোর প্রচারণা শুরু করেছেন আ.লীগ ঘরানার ৭ জন, বিএনপির ঘরানার ২ জন, জাতীয় পার্টির ১ জন ও খেলাফত মজলিসের ১জন। তাদের মধ্যে বিএনপির ঘরানার প্রার্থীরা দলীয় সিদ্ধান্ত অনুযায়ি প্রতীক নিয়ে নির্বান করবেন বলে জানা গেছে। জাতীয় নির্বাচনের মতো এবারের উপজেলা নির্বাচনেও নৌকা প্রতীকের মনোনয়ন নিয়ে আগ্রহী প্রার্থীদের তালিকা আরও বড় হতে পারে। এসকল প্রার্থীদের মধ্যে অধিকাংশই যুক্তরাজ্য প্রবাসী ও আ.লীগের ঘরানার। 


এসকল আ.লীগ নেতারা নৌকা প্রতীক পেতে ইতোমধ্যে দলের সিনিয়র নেতাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ বাড়ানো, স-শরীরে হাজিরা দেয়া, ক্ষমতাধর এমপির আশীর্বাদ নেয়ার ধুম পড়েছে। কিন্তু এই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে যারা লড়তে চান তাদের মধ্যে অধিকাংশই প্রবাসী নেতা। 


এবারের উপজেলা নির্বাচনে নৌকার মনোনয়ন চাইতে পারেন যারা তারা হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, বিশ্বনাথ পৌরসভা আ.লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, যুক্তরাজ্য বার্মিংহাম আ.লীগের দফতর সম্পাদক মোস্তাফিজুর রহমান সেলিম, যুক্তরাজ্য আ.লীগ নেতা শামসাদুর রহমান রাহিন, যুক্তরাজ্য যুবলীগের সহ-সভাপতি মোহাম্মদ আলী মজনু, যুক্তরাজ্য ডরসেট আওয়ামী লীগের সভাপতি এআর চেরাগ আলী। 


আর বিএনপি দলীয় সিদ্ধান্ত অনুযায়ি এই নির্বাচনে অংশ নিতে নাম শোনা যাচ্ছে- জেলা বিএনপির বহিষ্কৃত নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান সোহেল আহমদ চৌধুরী ও যুক্তরাজ্য বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক সেবুল মিয়া। জাতীয় পার্টি থেকে দলীয় মনোনয়ন চাইবেন উপজেলা জাতীয় পার্টির আহবায়ক জয়নাল আহমদ মিয়া, ফ্রান্স প্রবাসী জাপা নেতা জয়নাল আবেদীন। আর খেলাফত মজলিসের প্রার্থী হতে আগ্রহ প্রকাশ করেছেন জেলা খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক আব্দুল ওয়াদুদ।


সিলেট প্রতিদিন / এমএনআই


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি