রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন

কবি আবদুল বাসিত মোহাম্মদের ৩য় মৃত্যুবার্ষিকী আজ

  • প্রকাশের সময় : ১০/১২/২০২৩ ১২:১১:১৮
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
59

সিলেটের বিশিষ্ট কবি ও ছড়াকার আবদুল বাসিত মোহাম্মদের ৩য় মৃত্যুবার্ষিকী আজ রবিবার (১০ ডিসেম্বর)। ২০২০ সালের ৭ ডিসেম্বর সন্ধ্যায় সিলেট নগরীর আম্বরখানার হুরায়রা ম্যানশনের সামনে সিলেট সিটি কর্পোরেশনের নির্মাণাধীন খোলাড্রেনে পড়ে আবদুল বাসিত মোহাম্মদের পেটের মধ্যে রড ঢুকে যায়। সংকটাপন্ন অবস্থায় তাঁকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে ১০ ডিসেম্বর তিনি মারা যান।

সিলেটের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক আবদুল বাসিত মোহাম্মদ (৬৫) প্রবীণ সাহিত্যিক, কবি ও ছড়াকার হিসেবে সুপরিচিত ছিলেন। তাঁর লেখা কয়েকটি ছড়া ও কবিতার বইও বেড়িয়েছে।

আবদুল বাসিত মোহাম্মদের মৃত্যুর ঘটনায় জন্য সিলেট সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের দায়ী করে নগরীতে প্রতিবাদ কর্মসূচি পালন করে বিভিন্ন সংগঠন। এসব প্রতিবাদী কর্মসূচি থেকে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও দাবি ওঠে। তবে এখন পর্যন্ত তাঁর মৃত্যুর ঘটনায় কারও বিরুদ্ধে কোনা ব্যবস্থা নেয়নি সিটি কর্পোরেশন।

এডভোকেট গোলাম সোবহান চৌধুরী দিপনের দায়েরকৃত ২ কোটি টাকার ক্ষতিপূরণের মামলা হাইকোর্টে শুনানীতে চলমান রয়েছে।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে কবি আবদুল বাসিত মোহাম্মদের চৌকিদেখির বাসায় খতমে কোরআন, দোয়া মাহফিলসহ পারিবারিক কর্মসূচীর আয়োজন করা হয়েছে।


সিলেট প্রতিদিন / এমএনআই


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি