সিলেটে কমছে করোনা শনাক্ত ও মৃত্যু
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১০:১৬ পূর্বাহ্ন

প্রতিদিন প্রতিবেদক

প্রকাশ ২০২১-০৯-২৪ ০৯:০৫:৪০
সিলেটে কমছে করোনা শনাক্ত ও  মৃত্যু

সিলেটে কমতে শুরু করেছে করোনার প্রভাব। তবে এখনো এই হার শুন্যের কোটায় আসতে আরও সচেতন হতে হবে সাধারন মানুষকে। এই পর্যন্ত সিলেটে করোনাভাইরাসে শনাক্তের হার চারের নিচে নেমে এসেছে। গেল জুন মাসের মধ্যভাগের পর এই প্রথম এতো কম সংক্রমণের হার দেখা গেল সিলেটে।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় জানায় গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টার মধ্যে সিলেট বিভাগে ৩১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ২৭ জন, মৌলভীবাজারের ২ জন ও হবিগঞ্জের ২ জন রয়েছেন। এ সময়ে সুনামগঞ্জে কোনো করোনা রোগী মেলেনি এ সময়ে।

এছাড়াও, সর্বশেষ চব্বিশ ঘন্টায় সিলেট জেলায় ১ জন করোনা রোগী মারা গেছেন। তাকে নিয়ে বিভাগে মৃতের সংখ্যা এখন ১১৫২ জন। এর মধ্যে ওসমানীতে ১১৬ জনসহ সিলেট জেলায় মৃতের সংখ্যা ৯৬১ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন ও হবিগঞ্জের ৪৭ জন রয়েছেন।

৯৬১ জনের নমুনা পরীক্ষা করে তাদেরকে শনাক্ত করা হয়। শনাক্তের হার ৩.২৩ ভাগ। আগের চব্বিশ ঘন্টায় ৮১৮ জনের নমুনা পরীক্ষা করে শনাক্তের হার ৪.১৬ ভাগ ছিল।

সিলেট বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৪ হাজার ৪৪২ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৭৯০ জনসহ সিলেট জেলায় শনাক্তের সংখ্যা ৩৩ হাজার ৫২৫ জন। সুনামগঞ্জের ৬২২৯ জন, মৌলভীবাজারের ৮০৭২ জন ও হবিগঞ্জের ৬৬১৬ জন রয়েছেন শনাক্তের তালিকায়।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, সর্বশেষ চব্বিশ ঘন্টায় বিভাগে সুস্থ হয়েছেন ২৮ জন। সুস্থ হওয়াদের মোট সংখ্যা এখন ৪৭ হাজার ৮৭৬ জন। তিনি জানান, বর্তমানে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৮৬ জন করোনা রোগী ভর্তি আছেন।

সিলেট প্রতিদিন/এমএনআই

ফেসবুক পেইজ