সিলেটের সেই সেলিমের মৃত্যুর কারণ জানেন সামি- হক!
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১০:২৮ পূর্বাহ্ন

এনামুল কবীর

প্রকাশ ২০২১-০৯-২১ ১৪:৪৩:১৭
সিলেটের সেই সেলিমের মৃত্যুর কারণ জানেন সামি- হক!

দু’মাসের বেশী কেটে গেলেও এখনো রহস্যে ঢাকা সিলেটের গোলাপগঞ্জ উপজেলার আওয়ামী লীগ কর্মী সেলিম উদ্দিনের মৃত্যুর কারণ। অপমৃত্যুর মামলা তদন্ত করছে পুলিশ। পোস্টমর্টেম রিপোর্ট এলে তারা মুখ খুলবেন। এখনই কিছু বলতে পারছেন না তারা। বলতে পারছেন না আত্মীয়-স্বজন পাড়া-পড়শি কেউ। তবে যেভাবে তার লাশ উদ্ধার করা হয়েছে, তাতে প্রায় সবারই সন্দেহ সেলিম উদ্দিনকে হত্যা করে কে বা কারা পাশের বাড়ির নির্মানাধীন ভবনে ঝুলিয়ে রেখেছিল। কিন্তু সম্প্রতি কয়েকজন ফেসবুক ব্যবহারকারীর মন্তব্যে মনে হচ্ছে তারা সব কিছুই জানেন! তারা তাদের মন্তব্যে পুরো ঘটনা এমনভাবে বিশ্লেষন করছেন, যেন সবকিছু তারা খুব কাছ থেকে দেখেছেন।  মাঝে মাঝে তাদের মন্তব্য শালীনতার সীমাও ছাড়িয়ে যাচ্ছে। আর এদের নিয়েই এখন চলছে আলোচনা সমালোচনা।

গত ১৪ জুলাই গোলাপগঞ্জের উত্তরবাদেপাশা ইউনিয়নের আওয়ামী লীগ কর্মী, রাজমিস্ত্রি  সেলিম উদ্দিনের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয় পাশের বাড়ির নির্মানাধীন ভবন থেকে।  এরপর একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয় গোলাপগঞ্জ থানায়। সেই মামলার তদন্ত চলছে। কেউ কিছুই বলতে পারছেন না। 

তবে দুই ফেসবুক ব্যবহারকারী মন্তব্যে মনে হচ্ছে সেলিমের মৃত্যুর বিষয়টি তাদের নখদর্পনে। তাদের একজন সামি রিফিয়া ও অপরজন আব্দুল হক। দু’জনেরই পরিচয় কেউ জানেনা। তাদের ফেসবুক আইডিতেও বিস্তারিত পরিচয় নেই। নেই নিজেদের ছবিও। তবে  সামি রিফিয়া সম্পর্কে সেলিমের পারিবারিক সূত্র দাবি করেছে, সেলিম যে বাড়ির কেয়ারটেকার ছিলেন সেই বাড়ির মালিক যুক্তরাজ্য প্রবাসী ফয়জুর রহমান মনিয়ার স্ত্রীর নাম সামি রিফিয়া। তবে কি মনিয়া বা তার স্ত্রী এসব মন্তব্য করছেন?: এমন প্রশ্ন অনেকের মনে। 

সামি অনেক মন্তব্যে মৃত সেলিম, তার ভাইসহ পরিবারের লোকজনকে নানাভাবে গালিগালাজ করেছেন, আবার কোন কোন মন্তব্যে সেলিমের মৃত্যুকে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর তার পরিবারের সদস্যরা তাকে ‘ফাঁসি’ দিয়েছেন বলেও উল্লেখ করেছেন।  কারণ হিসাবে তিনি উল্লেখ করেছেন, এতে ফয়জুর রহমান মনিয়া বা তার পরিবারের সদস্যদের সহানুভূতি পাওয়া যাবে।  এছাড়াও তিনি আরও নানা জঘন্য ভাষায় সেলিমের পরিবারের সদস্যদের আক্রমন করে  করছেন।

আব্দুল হক নামক আরেকজন ফেসবুক ব্যবহারকারী তাদের পরিবারের সদস্যদের চরিত্রহনন করারও চেষ্টা করেছেন তার মন্তব্যে।

সেলিমের মৃত্যুর আগে মনিয়াদের সম্পত্তির দায়িত্ব হস্তান্তরের প্রক্রিয়া যখন শুরু হয় তখন তার যুক্তরাজ্য প্রবাসী ভাগ্না জুনেদ তাকে হুমকি দিয়েছিল। সেলিমের পরিবারের সদস্যদের ধারনা, হতে পারে এসব মন্তব্য তাদেরই পরিবারের কোন সদস্যের। আবার ফেক আইডি খুলে অন্য কেউ এমন মন্তব্য করতে পারে যে সেলিমের মৃত্যু খুব কাছ থেকে দেখেছে- এটিও হতে পারে বলে মনে করছেন তারা।

তবে এসব মন্তব্য যারা পড়েছেন তাদের সবার বক্তব্য হচ্ছে, সেলিম পরিবারের দুঃসময়ে এধরনের মন্তব্য যারা করতে পারে, এই রহস্যজনক মৃত্যুর সাথে তাদের সংশ্লিষ্টতা থাকতে পারে। আর তাই তাদের পরিচয় খুঁজে বের করা জরুরী। 

সেলিমের দুই ভাই নাজিম উদ্দিন ও সাদ উদ্দিন জানিয়েছেন, এ ব্যাপারে তারা থানায় জিডি করার প্রস্তুতি নিচ্ছেন।

সিলেট প্রতিদিন/ইকে

ফেসবুক পেইজ