সিরাজ বক্সের দাফন সম্পন্ন, সাবেক অর্থমন্ত্রীসহসহ বিভিন্ন মহলের শোক
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৩ পূর্বাহ্ন

প্রতিদিন ডেস্ক

প্রকাশ ২০২১-০৯-১৪ ১৫:৪১:৩৪
সিরাজ বক্সের দাফন সম্পন্ন, সাবেক অর্থমন্ত্রীসহসহ বিভিন্ন মহলের শোক

সিলেট মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা, সাবেক সহ সভাপতি, ও সিলেট শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি  সিরাজ বক্সের দাফন সম্পন্ন হয়েছে।

আজ মঙ্গলবার ২টায় সিলেট নগরীর শাহী ঈদগাহ ময়দানে জানাজা অনুষ্ঠিত হয়। পরে মানিক পীর (র.) কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এসময় উপস্থিত ছিলেন, সিলেটের আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনসহ অন্যান্য রাজনৈতিক, অরাজনৈতিক সংগঠনগুলোর নেতৃবৃন্দ,  ব্যাবসায়ী, পেশাজীবীসহ সমাজের সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ। 

উল্লেখ্য, সিরাজ বক্স সোমবার (১৩ সেপ্টেম্বর) রাত সোয় ৮টার দিকে সিলেট নগরীর  রায়নগরের নিজ বাসভবনে তিন ইন্তেকাল করেন ( ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন) । সিরাজ বক্স দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। মৃত্যুকালে তিনি ছেলে,মেয়ে আত্মীয় স্বজ্জনসহ অসংখ্য গুনাগ্রহী রেখে গেছেন।

সিরাজ বক্সের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা মণ্ডলীর সদস্য, সাবেক অর্থমন্ত্রী, আবুল মাল আবদুল মুহিত।

এক শোক বার্তায় তিনি মরহুমের কর্মময় জীবনের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, সিরাজ বক্স জীবদ্দশায় সিলেট শহর এবং নগর আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ে অত্যন্ত সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। সংগঠনের দুর্দিনে একজন দক্ষ সংগঠক হিসেবে নেতৃত্বের আসনে থেকে আওয়ামী লীগকে সুসংগঠিত করতে তিনি নিরলস ভাবে কাজ করেছেন। সংগঠনের জন্য তাঁর ত্যাগ বাংলাদেশ আওয়ামী লীগ শ্রদ্ধাভরে স্মরণ রাখবে বলে আমি বিশ্বাস করি।

তিনি বলেন, দলের পাশাপাশি তিনি স্হানীয় উন্নয়ন ও সমাজের কল্যাণে অনেক অবদান রেখেছেন। তার মৃত্যুতে সিলেটে বিশেষ করে আওয়ামী লীগ পরিবার একজন সৎ ও দলের একজন নিবেদিত প্রাণ প্রবীন নেতাকে হারিয়েছে। এ এম এ মুহিত মহান আল্লাহর কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি আন্তরিক সমবেদনা জানান।সিলেট নগরে প্রবীন এ নেতার মৃত্যুর সংবাদে সর্বমহলে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রী ড, একে আব্দুল মোমেন এমপি, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি, প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইনরান আহমদএমপি, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল,সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য  শফিকুর রহমান চৌধুরী, সাধারন সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খাঁন, সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মু্ক্তিযোদ্ধা মাশুক উদ্দীন আহমদ সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, রুপালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটি ট্রাষ্টি বোর্ডের চেয়ার পার্সন ড. আহমদ আল কবীর,সিলেট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সহ সভাপতি  আশফাক আহমদ, রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেটের সেক্রেটারি আব্দুর রহমান জামিল, অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বাসস সিলেটের এ ব্যুরো চিফ মকসুদ আহমদ মকসুদ মহানগর আওয়ামী লীগ, যুবলীগ স্বেচ্ছাসেবক লীগ ছাত্রলীগসহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।নেতৃবৃন্দ মরহুমের কর্মময় জীবনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয় মহান আল্লাহর কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার পরিজনে প্রতি সমবেদনা জানান। সিরাজ বক্স একজন বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন। আজীবন আওয়ামী লীগের একজন নিবেদিতপ্রাণ ব্যক্তি হিসেবে সিলেট শহর ও পরবর্তীতে মহানগর আওয়ামী লীগকে সুসংগঠিত করতে কাজ করে গেছেন। মুক্তিযোদ্ধের আগেও পরে সিলেট শহরে হাতে গুনা যে কয়জন ব্যক্তি আওয়ামী লীগকে সুসংগঠিত করার পাশাপাশি রাজপথে নানা আন্দোলন সংগ্রামে অগ্রভাগে থেকে নেতৃত্ব দিয়েছেন তাদের মধ্য সিরাজ বক্স অন্যতম একজন নেতা ছিলেন। 

সিলেট পৌর আওয়ামীলীগ,পরবর্তীতে সিলেট শহর আওয়ামীলীগ ও তৎপরবর্তীতে সিলেট মহানগর আওয়ামী লীগের বিভিন্ন সময়ে বিভিন্ন পদে থেকে সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন তিনি। অনেক সময় তিনি সিলেট মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতির ও দায়িত্ব পালন করেন।

সিলেট প্রতিদিন/ইকে

ফেসবুক পেইজ