সমাজসেবা কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ অপরিহার্য: বিভাগীয় কমিশনার
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০১:২২ অপরাহ্ন

প্রতিদিন ডেস্ক

প্রকাশ ২০২১-০৯-১৪ ১২:৩৯:৫১
সমাজসেবা কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ অপরিহার্য: বিভাগীয় কমিশনার

সিলেটের  বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমান সিলেট বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে উপজেলা ও সমমান কর্মকর্তাদের দক্ষ করে গড়ে তুলার জন্য প্রশিক্ষণ একটি অপরিহার্য অংশ। তিনি বলেন, সিলেট বিভাগে সমাজসেবার সিলেট বিভাগে ৭৪টি প্রতিষ্ঠান কার্যালয়ে স্ব-স্ব ওয়েব পোর্টাল রয়েছে। এসব ওয়েব পোর্টালের উৎকর্ষ সাধন ও তথ্যের হাল নাগাদ করণ একটি চলমান প্রক্রিয়া। এই প্রশিক্ষণে বিভাগ ও জেলা কার্যালয় ব্যতিত মাঠ পর্যায়ের সকল উপজেলা ও সমমান কার্যালয় ও প্রতিষ্ঠানের  দুটি ভাগে ২২টি ও ২৩টি ইউনিটের ৪৫জন কর্মকর্তা দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিয়েছেন। এছাড়া ২০২০-২০২১ অর্থ বছরের পে-রোল প্রেরণে বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান কর্মকর্তাদের কর্মক্ষেত্রে প্রেরণা যোগাবে।

তিনি মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সিলেট বিভাগীয় সমাজসেবা কার্যালয়ে আয়োজিত উপজেলা সমাজসেবা অফিসার-সমমান কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানদের দিনব্যাপী জাতীয় তথ্য বাতায়ন ব্যবস্থাপনা শীর্ষক প্রশিক্ষণ ২০২০-২০২১ অর্থবছরের পে-রোল প্রেরণে বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

সিলেট বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক সন্দ্বীপ কুমার সিংহের সভাপতিত্বে ও সহকারী পরিচালক এসএম মোক্তার হোসেনের সঞ্চালনায় কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক মো. আব্দুর রফিক, সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক নিবাস রঞ্জন দাশ।

প্রশিক্ষণে রিসোর্স পার্সণ হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ের প্রোগ্রামার বশির উদ্দিন আহমদ ও সহকারী প্রোগ্রামার জামিল আহমেদ। অনুষ্ঠানে ৩১ মে ২০২১ মধ্যে শতভাগ পে-রোল প্রেরণের জন্য মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসেস  প্রতিষ্ঠান ‘নগদ’এর সেবায় ওসমানী নগর ও সদর উপজেলা সমাজসেবা কার্যালয় এবং ‘বিকাশ’এর সেবায় সুনামগঞ্জ ও মৌলভী বাজার শহর সমাজসেবা কার্যালয়কে সম্মাননা প্রদান করা হয়।

সিলেট প্রতিদিন/এমএনআই

ফেসবুক পেইজ