‘খুনী’ ও চিহ্নিত ছিনতাইকারী দিয়ে স্বেচ্ছাসেবক দলের কমিটি!
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১২:০৩ অপরাহ্ন

প্রতিদিন প্রতিবেদক

প্রকাশ ২০২১-০৮-২৯ ১২:২১:২৪
‘খুনী’ ও চিহ্নিত ছিনতাইকারী দিয়ে স্বেচ্ছাসেবক দলের কমিটি!

সমালোচনা পিছু ছাড়ছেনা নবগঠিত সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের। অযোগ্য, অদক্ষ, বিএনপির নেতাকর্মীদের দিয়ে কমিটি গঠন ও যোগ্য-ত্যাগীদের মূল্যায়ন না দেয়ায় ইতোমধ্যে কয়েকশ নেতাকর্মী পদত্যাগ করেছেন।

এবার দেখা যায়- স্বেচ্ছাসেবক দল সিলেট মহানগরের কমিটিতে ছাত্রদল নেতা জিল্লুল হক জিল্লু হত্যার আসামী ও এলাকার চিহ্নিত ছিনতাইকারী জামাল আহমদ খানও সদস্য পদ পেয়েছেন। জিল্লুল হক জিল্লু হত্যার পর তাকে ছাত্রদল থেকে স্থায়ীভাবে বহিস্কার করা হয়। এখনও সেই বহিস্কার আদেশ প্রত্যাহার করা হয়নি।

এ নিয়ে স্বেচ্ছাসেবক দল নেতাদের মধ্যে নানা বির্তক দেখা দিয়েছে।

পদত্যাগকারীরা শুরু থেকে বলছেন- ঘোষিত কমিটির কেউই স্বেচ্ছাসেবক দলের যোগ্য নেতা না। ভাড়াটে, হত্যা মামলার আসামী, অযোগ্যর কমিটিতে পদ দেওয়া হয়েছে।

এদিকে কমিটির অনেক পদবীদারী নেতারাও ক্ষোভ প্রকাশ করছেন। বলছেন- একজন খুনী কি করে কমিটিতে আসে।

স্বেচ্ছাসেবক দলের অনেক নেতা (নাম প্রকাশে অনিচ্ছুক) জানিয়েছেন, জিল্লুল হক হত্যা মামলার অন্যতম আসামী জামাল খান স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি ফরহাদ চৌধুরী শামীমের আস্থাভাজন। শামীমের অনুসারী হয়ে দীর্ঘদিন থেকে তিনি রাজনীতি করছেন।

ক্ষোভ প্রকাশ করে তারা বলছেন- খুনী জামাল খান কমিটিতে থাকলে আমরাও পদত্যাগ করে নেবো। দলীয় নেতার খুনীদের সাথে আমরা রাজনীতি করবো না, এটা জিয়াউর রহমান ও বেগম জিয়ার নীতির পরিপন্থি। দলের কি করে একজন খুনী প্রবেশ করলো এ নিয়ে নানা আলোচনা-সমালোচনা করছেন নেতারা।

সিলেট প্রতিদিন/সিআর

ফেসবুক পেইজ