কয়েকজনের পদত্যাগে দলে কোন প্রভাব পড়বেনাঃ কামরুল হুদা জায়গীরদার
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০১:১৫ অপরাহ্ন

প্রতিদিন প্রতিবেদক

প্রকাশ ২০২১-০৮-২১ ১৭:৫৬:৩৪
কয়েকজনের পদত্যাগে দলে কোন প্রভাব পড়বেনাঃ কামরুল হুদা জায়গীরদার

১০/১২ জন নেতার পদত্যাগে বিএনপির মত বৃহৎ দলের উপর কোন প্রভাব পড়বেনা বলে মনে করছেন সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার। 

কেন্দ্রীয় বিএনপির সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সামসুজ্জামান জামানসহ ১১ জন নেতার পদত্যাগের ব্যাপারে মন্তব্য করতে গিয়ে তিনি সিলেট প্রতিদিন২৪ডটকম’র সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

সম্প্রতি দলের নেতৃত্ব নির্বাচনে ত্যাগীদের বঞ্চনা ও অবমূল্যানের অভিযোগে পদত্যাগ করেন অ্যাডভোকেট সামসুজ্জামান জামান। এ নিয়ে সিলেটের জাতীয়তাবাদী ঘরানার নেতাকর্মীদের মধ্যে তোলপাড় সৃষ্টি হয়। চলে তুমুল আলোচনা সমালোচনা।

তার রেশ কাটতে না কাটতে শনিবার সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আরও ১০ জন নেতা পদত্যাগ করেছেন। তারাও নতুন কমিটি গঠনে তাদের অবমূল্যায়ন ও বঞ্চনার অভিযোগ তুলেছেন।

এসব নিয়ে সিলেট প্রতিদিনের সাথে আলাপ করেন সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি একটি বড় দল। এ দল থেকে ১০/১২ জন নেতা পদত্যাগ করলে দলটিতে তার প্রভাব পড়ার কথা নয়।

তবে দলের জন্য বিভিন্ন সময়ে তারা যথেস্ট অবদান রেখেছেন বলেও স্বীকার করেন তিনি।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যারা পদত্যাগ করেছেন, তারা তাদের ইচ্ছায় পদত্যাগ করেছেন। এ নিয়ে আমাদের সাথে তাদের কোন আলোচনা হয়নি। সুতরাং এ ব্যাপারে তাদের সাথে আমরা আর কোন আলোচনায় যাবনা। তবে কেন্দ্রীয় নেতৃবৃন্দ যদি কোন উদ্যোগ নেন বা কোন সিদ্ধান্ত গ্রহণ করেন, তাহলে আমরা তা বাস্তবায়ন করব। 

সেক্ষেত্রে পদত্যাগীদের সাথে আলোচনা হতে পারে বলেই ইঙ্গিত দিয়েছেন জেলা বিএনপির এই আহ্বায়ক।


সিলেট প্রতিদিন/ইকে

ফেসবুক পেইজ