সিলেটের লেগ স্পিনার রাইয়ান, জাতীয় টিমে খেলার স্বপ্ন
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১১:৪১ পূর্বাহ্ন

প্রতিদিন প্রতিবেদক

প্রকাশ ২০২১-০৮-১২ ১৭:২৪:০৫
সিলেটের লেগ স্পিনার রাইয়ান, জাতীয় টিমে খেলার স্বপ্ন

সিলেট জেলা তথা সিলেট বিভাগ থেকে অনেকেই খেলেছেন জাতীয় ক্রিকেট টিমে। বর্তমানেও রয়েছেন নাসুম আহমদ নামে এক সিলেটী খেলোয়াড়। আবার অনেক প্রতিভামান তরুণ স্বপ্ন দেখছেন জাতীয় টিমে খেলার।

এমনই ক্রিকেট প্রেমি লেগ স্পিনার এস এম রাইয়ান চৌধুরী। তার বোলিং ঘুর্নিতে লেগ স্পিনার হিসেবে সিলেট অনূর্ধ্ব ১৪ দলে জায়গা করে নিয়েছে। এখন স্বপ্ন দেখছে জাতীয় ক্রিকেট টিমে খেলার।

রাইয়ান সিলেট নগরীর হাউজিং এস্টেট এলাকা বাসিন্দা এডভোকেট সোয়েব আহমদ চৌধুরী, কলেজ শিক্ষক শাহানা বেগম দম্পতির ছেলে ও জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের ৭ম শ্রেণীর ছাত্র।

সে ছোটবেলা থেকেই ক্রিকেট পাগল। খেলাধূলার মধ্যে ক্রিকেট ই তাঁর সবচেয়ে প্রিয় খেলা। ৫ম শ্রেণীতে থাকাকালীন মহল্লায় এলাকার ভাই ও বন্ধুদের সাথে খেলায় লেগ স্পিন বোলিং করে তাক লাগিয়ে দিয়েছিল।

ক্রিকেটের প্রতি তার আগ্রহ ও উচ্ছ্বাস দেখে বাবা-মা স্টেডিয়ামে ভর্তি করেন। পরে ২০২০সালে সিলেট স্টেডিয়ামে তার বোলিং ক্যারিশমা দিয়ে বর্ষ সেরা বোলার হিসেবে সুনাম অর্জন করে। বর্তমানে রাইয়ান সিলেট অনূর্ধ্ব ১৪ দলে লেগ স্পিনার হিসেবে জায়গা করে নিয়েছে। পাশাপশি গ্রিন সিলেটে ক্রিকেট একাডেমিতে প্রশিক্ষণ নিচ্ছে।

আলাপকালে রাইয়ান জানায়, ছোট বেলা থেকে ক্রিকেট নিয়ে স্বপ্ন দেখি। সেরা খেলাটা দিয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে সুযোগ করে ক্রিকেটকে উচ্চ আসনে নিয়ে যেতে চায় বলে সে জানায়।

সিলেট প্রতিদিন/এসএএম

ফেসবুক পেইজ