ব্যারিষ্টার সুমনের পথেই হাটছেন শ্যালক রবিন
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৭ অপরাহ্ন

প্রতিদিন প্রতিবেদক

প্রকাশ ২০২১-০৮-১২ ০৮:৩৪:৫৪
ব্যারিষ্টার সুমনের পথেই হাটছেন শ্যালক রবিন

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু নিয়ে ফেইসবুকে মন্তব্য করায় কেন্দ্রীয় যুবলীগের পদ হারিয়েছেন ব্যারিষ্টার সায়েদুল হক সুমন। দুলাভাই সুমনের বক্তব্যের পর একই পথে হাটছেন ব্যারিষ্টার সুমনের শ্যালক ও হবিগঞ্জ পৌর ছাত্রলীগের বর্তমান আহ্বায়ক ও সাবেক সভাপতি ফাইজুর রহমান রবিন।

সম্প্রতি একটি ফেইসবুক কমেন্টে গিয়ে তিনি লিখেছেন, রাষ্ট্রীয় কোন বাহিনীর সদস্য কোন রাজনৈতিক দলের অনুষ্ঠানে যোগ দিয়ে কোন প্রকার রাজনৈতিক দলের অনুষ্ঠানে যোগ দিয়ে কোন প্রকার রাজনৈতিক বক্তৃতা দিতে পারেন না, স্লোগান দিতে পারেন না। এটা রাষ্ট্রীয় আইনের সুষ্পষ্ঠ আইনের লঙ্ঘন। তাছাড়া শুধু জয় বাংলা কে সম্প্রতি হাইকোর্ট রাষ্ট্রীয় স্লোগান ঘোষণা করলেও জয় বঙ্গবন্ধু অংশটুকুকে করে নাই। তাই জয় বাংলার সাথে জয় বঙ্গবন্ধু বললে রাষ্ট্রের সাথে দলকে মিশিয়ে ফেলার শামিল হবে। অত:পর জয় বাংলা, জয় বঙ্গবন্ধু এই স্লোগানটা রাজনৈতিক স্লোগান। আপনাকে এটা জানতে হবে আগে।

তিনি লিখেন, আইনশৃঙ্খলা বাহিনীগুলো এমনিতেই দলের দাসে পরিণত হয়েছে। কিন্তু তাই বলে এভাবে প্রকাশ্যে দলাদলি শুরু করলেও পরিণতি খুবই ভয়াবহ হবে।

ছাত্রলীগের একজন গুরুত্বপূর্ণ পদে থেকেও এমন মন্তব্য করায় নেতাকর্মীদের মাঝে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

ফেইসবুকে ইয়াসিন আরাফাত রুবেল নামে একজন লেখছেন, হবিগঞ্জ পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি এবং বর্তমান হবিগঞ্জ পৌর ছাত্রলীগের আহবায়ক ফাইজুর রহমান রবিন রা বাংলাদেশ ছাত্রলীগ এর জন্য তথা বাংলাদেশ আওয়ামী লীগের জন্য অশনিসংকেত। জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগানে যাদের গায়ে আগুন জ্বলে তারা কখনো মুক্তিযুদ্ধের সপক্ষের লোক হতে পারে না তারা কখনও বাংলাদেশ আওয়ামী লীগকে হৃদয়ে ধারণ করে না,তারা কখনো বিশ্বাস করেনা আজকের এই স্বাধীন বাংলার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,তারা এখনো জেগে আছে পাকিস্তানের চেতনায়।

এছাড়াও ফেইসবুক জুড়ে নানা মন্তব্য করছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

সিলেট প্রতিদিন/এসএ

ফেসবুক পেইজ