সিলেট-৩ উপনির্বাচন: নিজ ঘরে পরবাসী আতিক
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০১:১৯ অপরাহ্ন

মোহাম্মদ নুরুল ইসলাম

প্রকাশ ২০২১-০৮-১১ ১১:০৯:৫৪
সিলেট-৩ উপনির্বাচন: নিজ ঘরে পরবাসী আতিক

সিলেট-৩ আসনের আসন্ন উপনির্বাচনে জাতীয় পার্টি মনোনিত প্রার্থী আতিকুর রহমান আতিক এখন যেনো নিজ ঘরে পরবাসী হয়ে পড়েছেন। পার্টির নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ এখন প্রকাশ্যে চলে এসেছে। এর জের ধরে সম্প্রতি জাতীয় পার্টি মনোনিত প্রার্থী আতিকুর রহমান আতিকের নিজ থানা মোগলাবাজারে তাকে অবাঞ্চিত ঘোষণা করেন তার নিজ দলের এক নেতা। আতিকুর রহমান আতিকের কর্মকান্ডে অসন্তোষ প্রকাশ করে পার্টির এক মতবিনিময় সভায় তাকে অবাঞ্চিত ঘোষণা করে ওই সভায় তিনিসহ মোগলাবাজার থানা জাতীয় পার্টির থানা সভাপতিও দল থেকে পদত্যাগ করেন।

জানা যায়, সিলেট-৩ আসনের উপনির্বাচনে শুরু থেকে জাতীয় পার্টি মনোনিত প্রার্থী আতিকুর রহমান আতিকের কর্মকান্ডের প্রতি ক্ষুব্ধ দলটির নেতা কর্মীরা। এক সময় দলের বড় একটি অংশ দলের কেন্দ্রীয় সদস্য নজরুল ইসলাম বাবুলকে দলের প্রার্থী ঘোষণা করে প্রচার প্রচারণাও চালান। পরে অবশ্য কেন্দ্র আতিকুর রহমান আতিককে দলীয় প্রার্থী ঘোষণা করলে নিরব হয়ে পড়েন দলটির স্থানীয় নেতারা। খোঁজ নিয়ে জানা গেছে এখন পর্যন্ত জাতীয় পার্টির অধিকাংশ নেতাদের নির্বাচনী প্রচার প্রচারণায় নামাতে ব্যর্থ হয়েছেন জাতীয় পার্টি মনোনিত প্রার্থী আতিকুর রহমান আতিক।

সর্বশেষ, সোমবার (৯ আগষ্ট) রাতে দক্ষিণ সুরমা উপজেলার দাউদপুরে ইউনিয়ন জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের আয়োজনে এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়। ওই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির সদস্য সচিব উসমান আলী। এছাড়াও জেলা জাতীয় পার্টির কয়েকজন সিনিয়র নেতা এ সভায় উপস্থিত ছিলেন। মোগলাবাজার থানা জাতীয় পার্টির সভাপতি দেলোয়ার হোসেনের সভাপতিত্বে ওই সভায় জেলা নেতৃবৃন্দের উপস্থিতি দলীয় নেতারা জাতীয় পার্টি মনোনিত প্রার্থী আতিকুর রহমান আতিকের কর্মকান্ডের প্রতি অসন্তোষ প্রকাশ করে ক্ষোভ জানান। এক পর্যায়ে আতিকুর রহমান আতিকের কর্মকান্ডের প্রতি অসন্তোষ প্রকাশ করে মোগলাবাজার থানা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক মনসুর আহমদ আতিকুর রহমান আতিককে অবাঞ্চিত ঘোষণা করে তিনি পদত্যাগ করেন। পরে মোগলাবাজার থানা জাতীয় পার্টির সভাপতি দেলোয়ার হোসেনও তার পদত্যাগপত্র উপস্থিত জেলা জাতীয় পার্টির সদস্য সচিব উসমান আলীর কাছে হস্তান্তর করেন।

যদিও পদত্যাগের পরদিন সংগঠন বিরোধী কর্মকান্ডে লিপ্ত থাকা এবং দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে মোগলাবাজার থানা জাতীয় পার্টির সদ্য সাবেক সভাপতি দেলোয়ার হোসেনকে বহিষ্কার করেছে সিলেট জেলা জাতীয় পার্টি। মঙ্গলবার রাতে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এবিষয়ে জানতে  জাতীয় পার্টি মনোনিত প্রার্থী আতিকুর রহমান আতিকের ব্যক্তিগত মোবাইল ফোন নম্বরে কল দিলেও সেটি বন্ধ পাওয়া যায়।

সিলেট প্রতিদিন/এমএনআই

ফেসবুক পেইজ