রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর আসনে ৮ প্রার্থী

  • প্রকাশের সময় : ৩০/১১/২০২৩ ১১:১৮:৩৫
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
74

আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে গোপালগঞ্জ-৩ আসন (কোটালীপাড়া-টুঙ্গিপাড়া) থেকে মনোনয়নপত্র দাখিল করা হয়েছে। এই আসনে প্রধানমন্ত্রীসহ আরও আট প্রার্থী দ্বাদশ জাতীয় নির্বাচনে লড়তে চান।

৩০০ আসনের কোথাও একক প্রার্থী দেখা যায়নি। সব থেকে বেশি ৪০ জন প্রার্থী ফেনী-৩ আসনে। ৩০ দলের ২ হাজার ৭৪১ প্রার্থী লড়তে চান জাতীয় নির্বাচনে। ফলে এবার ভোটে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার কোনো সুযোগ নেই।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৩০০টি সংসদীয় আসনের জন্য বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত মোট ২ হাজার ৭৪১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। মোট দাখিলকৃত মনোনয়নপত্রগুলোতে ৩০টি নিবন্ধিত রাজনৈতিক দল অংশগ্রহণ করেছে। ইসি পরিচালক (জনসংযোগ) মো. শরিফুল আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তবে মনোনয়ন যাচাই-বাছাই শেষে অনেক প্রার্থী বাদ যেতে পারেন নানা কারণে। সব চেয়ে বেশি মনোনয়ন দাখিল হয়েছে ফেনী-৩ আসনে। সব থেকে কম চারজন প্রার্থী দেখা গেছে একাধিক আসনে। এছাড়া একাধিক আসনে ১০ থেকে ১৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছে।

যেসব দল নির্বাচনে এসেছে সেগুলোর মধ্যে রয়েছে আওয়ামী লীগ, জাতীয় পার্টি-জেপি, কৃষক শ্রমিক জনতা লীগ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, বিকল্পধারা বাংলাদেশ, জাতীয় পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ, জাকের পার্টি, বাংলাদেশ তরিকত ফেডারেশন, বাংলাদেশ মুসলীম লীগ, ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি, গণফোরাম, গণফ্রন্ট, বাংলাদেশ ন্যাপ, বাংলাদেশ জাতীয় পার্টি, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ, বাংলাদেশ কল্যাণ পার্টি, ইসলামী ঐক্যজোট, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, বাংলাদেশ মুসলিম লীগ-বিএমএল, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ, বাংলাদেশ কংগ্রেস, তৃণমূল বিএনপি ও বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএম, সাম্যবাদী দল, গণতন্ত্রী পার্টি, বাংলাদেশ সুপ্রিম পার্টি-বিএসপি।


সিলেট প্রতিদিন / এসএএম


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি