রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন
সুনামগঞ্জ-২ আসন : ৬ প্রার্থীর মনোনয়ন দাখিল

মনোনয়নপত্র জমা দিলেন ড. জয়া সেনগুপ্তা

  • প্রকাশের সময় : ৩০/১১/২০২৩ ১০:৫৫:৫১
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
56

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-২ দিরাই-শাল্লা আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর অর্থাৎ নৌকা প্রতীকের বিরুদ্ধে লড়বেন বর্তমান এমপি সুরঞ্জিত পত্নী ড. জয়া সেনগুপ্তা।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকাল ৩ টায় উপজেলা সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন'র কাছে স্বতন্ত্র প্রার্থী জয়া সেনগুপ্তার পক্ষে মনোনয়নপত্র দাখিল করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক প্রদীপ রায়সহ

স্থানীয় আওয়ামী লীগ একাংশের নেতৃবৃন্দ। এবার এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পান, শাল্লা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদ্য সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল্লাহ আল মাহমুদ আল আমিন চৌধুরী। তিনি বিকাল সাড়ে ৩ টায় উপজেলা আওয়ামী লীগ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দকে সাথে নিয়ে উপজেলা সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেন। এছাড়াও এ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন, আওয়ামী লীগ নেতা ড. শামছুল হক চৌধুরী, অবসরপ্রাপ্ত যুগ্মসচিব মিজানুর রহমান, গণতন্ত্রী পার্টি মনোনীত প্রার্থী মিহির রঞ্জন দাস ও স্বতন্ত্র প্রার্থী ঋতেশ রঞ্জন দেব।

রাজনৈতিক সচেতন এলাকা হিসেবে পরিচিত সুনামগঞ্জ-২ দিরাই-শাল্লা আসনে স্বাধীনতা সংগ্রামের পর থেকেই প্রথমে ন্যাপ থেকে এবং পরে আওয়ামী লীগ থেকে মৃত্যুর আগ পর্যন্ত এমপি নির্বাচিত হন জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্ত। ২০১৭ সালের ৫ ফেব্রুয়ারি সুরঞ্জিত সেনগুপ্ত মৃত্যুবরণ করলে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বিজয়ী হন সুরঞ্জিত পত্নী স্ত্রী ড. জয়া সেনগুপ্তা। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনে দিরাই শাল্লা আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে ড. জয়া সেনগুপ্তা নির্বাচিত হন। তবে এবারের তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাননি।


সিলেট প্রতিদিন / এসএএম


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি