রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন

তিন মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ ১২ প্রার্থীকে শোকজ

  • প্রকাশের সময় : ৩০/১১/২০২৩ ০৯:৪১:৩৯
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
46

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় তিনজন মন্ত্রী-প্রতিমন্ত্রী ও ক্রিকেটার সাকিব আল হাসানসহ ১২ প্রার্থীকে শোকজ করেছে নির্বাচন কমিশন।

শুক্রবারের (১ ডিসেম্বর) মধ্যেই তাদের শোকজের জবাব দিতে বলা হয়েছে। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) নির্বাচন কমিশন (ইসি) থেকে এই তথ্য জানা গেছে।

ইসির তথ্য অনুযায়ী, মন্ত্রীদের মধ্যে নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, গাজীপুর-২ আসনের সংসদ এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও ঢাকা-১৯ আসনের আওয়ামী লীগের প্রার্থী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় শোকজ করা হয়েছে।

পাশাপাশি আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও নরসিংদী-৫ (রায়পুরা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাজিউদ্দিন আহমেদ রাজু, মাগুরা-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী ক্রিকেটার সাকিব আল হাসান, গাজীপুর-৫ আসনের আওয়ামী লীগের প্রার্থী মেহের আফরোজ চুমকি, চট্টগ্রাম-১৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরী, লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের আওয়ামী লীগের প্রার্থী গোলাম ফারুক পিংকু ও লক্ষ্মীপুর-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়নকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় শোকজ করা হয়েছে।

এর মধ্যে আচরণবিধি ভেঙে অস্ত্রধারীসহ শোডাউন দিয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার ঘটনায় গোলাম দস্তগীর গাজীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এ ছাড়া গাড়িবহর নিয়ে মাগুরা শহরে ঢুকে নাগরিক সংবর্ধনায় যোগ দিয়ে চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করায় সাকিব আল হাসানকে শোকজ করা হয়েছে।

এ ছাড়া নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় শোকজ নোটিশ পেয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ঢাকা-৬ আসনের কাজী ফিরোজ রশীদ, সুনামগঞ্জ-৪ আসনে জাতীয় পার্টির প্রার্থী পীর ফজলুর রহমান মিসবাহ ও ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ও যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন।


সিলেট প্রতিদিন / এমএ


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি