শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন
দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক শাহজাহান কবির

  • প্রকাশের সময় : ২০/১১/২০২৩ ০২:১৯:১৪
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
61

সিলেটের উত্তর-পূর্ব জনপদ উপজেলা জৈন্তাপুরের স্বাধীন সাংবাদিকতার একমাত্র স্মারক প্রতিষ্ঠান জৈন্তাপুর প্রেসক্লাব। প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন-২০২৩-য়ে  সভাপতি পদে নূরুল ইসলাম (দৈনিক সিলেটের ডাক) ও সাধারণ সম্পাদক পদে অধুনালুপ্ত দৈনিক আজকের কাগজ পত্রিকার জৈন্তাপুর প্রতিনিধি ও অনলাইন জৈন্তা-এক্সপ্রেস’র রিপোর্টার শাহজাহান কবির খান নির্বাচিত হয়েছেন। 

রোববার (১৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় জৈন্তাপুর প্রেসক্লাব কার্যালয়ে সকল সদস্যদের উপস্থিতিতে প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম। 

প্রথম অধিবেশনে সাধারণ সম্পাদক আবুল হোসেন মো: হানিফ তিনি বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন। প্রেসক্লাবের অর্থ সম্পাদক শাহজাহান কবির খান তিনি বার্ষিক আয়-ব্যয় সংক্রান্ত রিপোর্ট প্রকাশ করেন। 

এতে বক্তব্য রাখেন জৈন্তাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি সহকারী অধ্যাপক শাহেদ আহমদ, সাবেক সভাপতি ফয়েজ আহমদ, ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি সেলিম আহমদ, সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, গোলাম সরওয়ার বেলাল, সাবেক সহ সাধারণ সম্পাদক মো: দুলাল হোসেন রাজু, সাবেক অর্থ সম্পাদক মীর মো: শোয়েব আহমদ, নিপেশ কুমার দে, সদস্য নাজমুল ইসলাম ও সদস্য মো: শোয়েব উদ্দিন। 

দ্বিতীয় অধিবেশনে প্রধান নির্বাচন কমিশনার জৈন্তাপুর প্রেসক্লাবের আজীবন সদস্য আলতাফুর রহমান সভাপতিত্ব করেন। 

নিবার্চন কমিশনার ও প্রেসক্লাবের আজীবন সদস্য  ইলিয়াছ উদ্দিন লিপু ও হানিফ মোহাম্মদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম। নির্বাচনে প্রেসক্লাবের সকল সদস্যদের উপস্থিতিতে ভোটগ্রহনের মাধ্যমে দৈনিক সিলেটের ডাক পত্রিকার জৈন্তাপুর প্রতিনিধি নূরুল ইসলাম সভাপতি পদে পুনরায় নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন দৈনিক খবর পত্রিকার প্রতিনিধি ফয়েজ আহমদ, সাধারণ সম্পাদক পদে অধুনালুপ্ত দৈনিক আজকের কাগজ পত্রিকার জৈন্তাপুর প্রতিনিধি ও অনলাইন জৈন্তা-এক্সপ্রেস’র রিপোর্টার শাহজাহান কবির খান নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন দৈনিক জালালাবাদ পত্রিকার জৈন্তাপুর প্রতিনিধি গোলাম সরওয়ার বেলাল। 

নতুন কমিটি প্রথম সাধারণ সভায় প্রেসক্লাবের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের  চেয়ারম্যান কামাল আহমদ তিনি নবনির্বাচিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে অভিনন্দন জানিয়ে বলেন, জৈন্তাপুর প্রেসক্লাব হবে একটি মুক্ত ও স্বাধীন সাংবাদিকতার প্রাণকেন্দ্র। সাহিত্য ও সাংবাদিকতার বিকাশে বিশেষ ভূমিকা পালন করে যাবে। 

তিনি জৈন্তাপুর উপজেলার উন্নয়ন সহ যে কোন ঘটনার সঠিক তথ্য দিয়ে সকল সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের ধারা অব্যাহত রাখার আহবান জানান।  তিনি বলেন, সকলে মিলে জৈন্তাপুরে সাংবাদিকতার বিকাশ, এলাকার সামাজিকতা ও রাজনৈতিক উন্নয়ন ও পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে আমি বিশ্বাস  করি। জৈন্তাপুরে কর্মরত প্রিন্ট, অনলাইন সহ সকল সাংবাদিকের জন্য নতুন কমিটি কাজ করে যাবেন।


সিলেট প্রতিদিন / এমএনআই


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি