শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন

ইয়ুথ ক্যাম্পে অংশ নিতে চীন যাচ্ছে শাবির পিএসএসের দুই শিক্ষার্থী

  • প্রকাশের সময় : ১৮/০৯/২০২৩ ১০:৩৫:৩৯
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
33

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের চাইনিজ কর্নারের পক্ষ থেকে আগামী ২১ সেপ্টেম্বর দুইজন শিক্ষার্থী চীনের ইউনান প্রদেশে যাচ্ছেন।

এই দুই শিক্ষার্থীরা হলেন, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের মোঃ আবু তাহের সাকিব এবং চতুর্থ বর্ষের মো. মনসুর আলম নিরব।

ঢাকাস্থ চীন দূতাবাসের ব্যবস্থাপনায় এই যুব ক্যাম্পে শাবিপ্রবির এই দুইজন শিক্ষার্থী ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরাও অংশগ্রহণ করবেন।

এক সপ্তাহব্যাপী এই প্রোগ্রামে চীনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে গমন, ছাত্র শিক্ষকদের সাথে সাক্ষাৎ ও মতবিনিময় সভায় যোগদান, বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ ছাড়াও চীনের বিভিন্ন দর্শনীয় স্থানসমূহ ভ্রমণ করবেন।

এ উপলক্ষ্যে সোমবার দুপুরে শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ চীনগামী শিক্ষার্থীদের সাথে সাক্ষাৎ করেন, সেখানে উপাচার্য তাদের প্রয়োজনীয় উপদেশ প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. কবীর হোসেন ছাড়াও পলিটিকাল স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. সৈয়দ আশরাফুর রহমান, সাবেক বিভাগীয় প্রধান ড. জায়েদা শারমিন এবং চাইনিজ কর্নারের সমন্বয়ক ড. শাহাবুল হক।

এ সময় তিনি তাদের চাইনিজ কর্নারের পক্ষ হতে একটি অনুদান প্রদান করেন। পলিটিক্যাল স্টাডিজ বিভাগ তাদের বিভাগের শিক্ষার্থীদের মধ্য থেকে বাছাই প্রক্রিয়ার মাধ্যমে উক্ত শিক্ষার্থীদের এই যুব ক্যাম্পের জন্য নির্বাচিত করেন। আগামী ২৭ তারিখ তারা উক্ত প্রোগ্রাম সম্পন্ন করে দেশে ফিরবেন।


সিলেট প্রতিদিন / এসএএম


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি