বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন

গোয়াইনঘাটের শ্রেষ্ঠ সহকারি শিক্ষক নির্বাচিত আনোয়ার

  • প্রকাশের সময় : ১৮/০৯/২০২৩ ০৩:৪৬:০৫
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
18

সিলেটের গোয়াইনঘাটে উপজেলায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন পিরিজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো.আনোয়ার হোসেন। নিয়মিত পাঠদানের পাশাপাশি তিনি ইংরেজিতে ক্লাস নেয়া ও শিক্ষার্থীদেরে ইংরেজি ভাষা চর্চায় বিশেষ গুরুত্ব দেয়াসহ নানা ক্যাটাগরিতে শীর্ষে অবস্থান থাকায় তাকে এ  সম্মাননায় ভূষিত করা হয়।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় শিক্ষা পদক-২০২৩ এর উপজেলা যাচাই বাছাই কমিটির সভাপতি ও গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান ও উপজেলা যাচাই বাছাই কমিটির সদস্য সচিব ও উপজেলা শিক্ষা অফিসার প্রতুল চন্দ্র সরকারের নেতৃত্বে গঠিত কমিটি সহকারি শিক্ষক আনোয়ার হোসেনকে উপজেলার সহকারি শিক্ষক হিসেবে নির্বাচিত করেন শিক্ষক আনোয়ার হোসেন ২০১০ সালে পূর্ব পেকেরখাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসাবে চাকুরীতে যোগদান করেন।

২০১৪ সাল থেকে অদ্যাবধি সময় পর্যন্ত তিনি পিরিজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। বিদ্যালয়ের শ্রেণিকক্ষে আকর্ষণীয় পাঠদান থেকে শুরু করে সমাবেশ, খেলাধুলা, সাংস্কৃতিক, কাব কার্যক্রম, স্পোকেন ইংলিশ ক্লাস, সমাপনী ব্যাচের বিশেষ ক্লাস নেওয়া সহ শিক্ষা সংশ্লিষ্টদের প্রতিটি ক্ষেত্রেই রয়েছে তার সক্রিয় অংশগ্রহণ। শিক্ষা মেলা, উন্নয়ন মেলা তথাপি প্রাথমিক শিক্ষা সংক্রান্ত যেকোন কর্মসূচিতে এই সহকারী শিক্ষক একনিষ্ঠাতার সাথে দায়িত্ব পালন করেন।

তাঁর শিক্ষক সুলভ আচরনের জন্য উপজেলা শিক্ষা অফিস, বিদ্যালয়ের সকল শিক্ষক, বিদ্যালয় পরিচালনা পরিষদ, অভিভাবক ও শিক্ষার্থীদের কাছে ইতিপূর্বে তিনি একজন প্রিয় একজন আর্দশ শিক্ষক হিসাবে স্থান করে নিয়েছেন। সততা ও আর্দশবান শিক্ষক হিসাবে পরিচিতি হওয়ায় অংসখ্য সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আনোয়ার হোসেন করোনা মহামারীর শুরু থেকেই নিয়মিত অনলাইনে ক্লাস কার্যক্রমে শিক্ষার্থীদের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছিল।

একান্তে কথা হলে সহকারী শিক্ষক আনোয়ার হোসেন বলেন, আমার এ অর্জন আমার শিক্ষার্থীদের অর্জন।এ অর্জন আমি শিক্ষার্থীদের উৎসর্গ করলাম। আমি অফুরন্ত কৃতজ্ঞতা জানাচ্ছি,আমাদের সম্মানিত উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা শিক্ষা অফিসার,সহকারী উপজেলা শিক্ষা অফিসার,আমার প্রধান শিক্ষকসহ সহকারী শিক্ষকগণকে।জাতীয় শিক্ষা পদক ২০২৩ এ আমাকে উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত করায় সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন, ভবিষ্যতেও এভাবেই প্রাথমি শিক্ষায় অবদান রেখে যেতে পারি।


সিলেট প্রতিদিন / এমএ


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি