শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন

লিবিয়ায় ঘূর্ণিঝড়ে ছয় বাংলাদেশি নিহত

  • প্রকাশের সময় : ১৪/০৯/২০২৩ ১২:১৪:২৯
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
13

লিবিয়ায় ঘূর্ণিঝড় ছয়জন বাংলাদেশি নাগরিক মারা গেছেন। নিহতদের মধ্য থেকে চারজনের প্রাথমিক পরিচয় পাওয়া গেছে।

বুধবার (১৩ সেপ্টেম্বর) লিবিয়ার বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানিয়েছে।

দূতাবাসের বার্তায় উল্লেখ করা হয়, ঘূর্ণিঝড় ড্যানিয়েল ও বন্যার তাণ্ডবে লিবিয়ার পূর্বাঞ্চল বিশেষত দারনা, সাহাত, আল-বাইদা, আল-মার্জ শহর ভয়াবহভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। অতিবৃষ্টির কারণে দারনা বাঁধের ভয়াবহ ধসে সৃষ্ট বন্যায় কয়েক হাজার মানুষ নিহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

এছাড়া বর্তমানে আরও হাজার হাজার মানুষ নিখোঁজ রয়েছে। এ অবস্থায় দারনা শহরে বসবাসরত প্রবাসী বাংলাদেশি নাগরিকদের সর্বশেষ অবস্থা জানার জন্য দূতাবাসের পক্ষ থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং বাংলাদেশ কমিউনিটির সদস্যসহ উদ্ধার কার্যক্রমে নিয়োজিত স্থানীয় ও আন্তর্জাতিক সংস্থার সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করা হচ্ছে।

সর্বশেষ প্রাপ্ত তথ্যমতে, ঘূর্ণিঝড় ড্যানিয়েলের প্রভাবে দারনা শহরে বসবাসরত ছয়জন বাংলাদেশি নাগরিক মারা গেছেন। তাদের মধ্য থেকে চারজনের প্রাথমিক পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, রাজবাড়ীর শাহীন ও সুজন এবং নারায়ণগঞ্জ জেলার মামুন ও শিহাব। তবে দূতাবাসের পক্ষ থেকে এখন পর্যন্ত অবশিষ্ট দুইজনের পরিচয় নিশ্চিত হওয়া সম্ভব হয়নি।

এছাড়া দারনা শহরে বসবাসরত আরও কিছু সংখ্যক বাংলাদেশি নিখোঁজ থাকার আশঙ্কা করা যাচ্ছে।

এ পরিপ্রেক্ষিতে ঘূর্ণিঝড় ড্যানিয়েলের প্রভাবে লিবিয়ার বিভিন্ন শহরে ক্ষতিগ্রস্ত প্রবাসীদের তথ্য জানতে এবং ঘূর্ণিঝড়ে নিখোঁজ প্রবাসীদের তথ্য জানানোর জন্য দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মো. রাসেল মিয়ার (মোবাইল নম্বরঃ +২১৮৯১৮৫৮০৯৮৯) সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।


সিলেট প্রতিদিন / এসএএম


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি