শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন

সিলেটে আইনজীবীর উপর হামলা: ৩ আসামী কারাগারে

  • প্রকাশের সময় : ০৩/০৮/২০২৩ ০৮:৪৭:৫১
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
28

সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট আব্দুল হাই রাজনের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় ৩ আসামীকে কারাগারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (৩ আগষ্ট) দুপুরে সিলেট মেট্রোপলিট্রন ম্যাজিষ্টেইট আদালত ২ এ তারা আত্মসমর্পণ করতে এলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

আসামীরা হলেন, সিলেটের মোগলাবাজার থানাধীন সিলাম ইউনিয়নের তেলীপাড়া গ্রামের মৃত তজই মিয়ার পুত্র আলী ইমাম(৪৩), একই গ্রামের মৃত মুকি মাসুকের পুত্র মন্ডল মিয়া(৩২) ও সুন্দর মিয়া(২৬)।

আসামীদের কারাগারে প্রেরণের বিষয়টি সিলেট প্রতিদিনকে নিশ্চিত করেছেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গোলাম ইয়াহিয়া চৌধুরী সুহেল।

মামলা ও আদালত সুত্রে জানা যায়, গত ১১ মে সিলেট-সুলতানপুর সড়কে সিএনজি চালিত অটোরিকশা ও মোটরসাইকেলের সংঘর্ষে নিহতের ঘটনা ঘটে। কতিপয় আসামীরা বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করলে  এডভোকেট আব্দুল হাই রাজন প্রতিবাদ করেন এবং বাড়ি থেকে ঘটনাস্থলে পৌছামাত্র আসামীরা পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে তার উপর হামলা চালায়। হামলায় তিনি মারাত্বক আহত হলে তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

এ বিষয়ে গত ১২মে সিলেট মহানগর পুলিশের মোগলাবাজার থানায় ৩জনের নাম উল্লেখ ও কয়েকজনকে অজ্ঞাত রেখে এডভোকেট আব্দুল হাই রাজন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলার আসামীরা বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করতে এলে আসামীপক্ষের আইনজীবি এডভোকেট আব্দুস শহীদ আপোষের শর্তে জামিন প্রার্থনা করলে মেট্রোপলিট্রন ম্যাজিষ্টেইট ২য় আদালত দুপক্ষের আইনজীবির বক্তব্য শুনে আইনজীবির উপর হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে বলেন- ‘আসামীদের এত সাহস হয় কি করে তারা আইনজীবীর উপর হামলা করে’। পরে তিনি আসামীদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এসময় এডভোকেট আব্দুল হাই রাজনের পক্ষে শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।


সিলেট প্রতিদিন / এমএনআই


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি