বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:০২ অপরাহ্ন

'গল্প বলায়’ জাতীয় পর্যায়েও সিলেটের শিশু দেবশ্রীর চমক

  • প্রকাশের সময় : ০৪/০৬/২০২৩ ০৪:১২:১২
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
12

দেবশ্রী দেব। বয়স তার মাত্র ১১বছর। পিতা সজল কান্তি দে একজন হতদারিদ্র পরিবারের মুদির দোকানের কর্মচারী। বাড়ি সিলেটের বিশ্বনাথ পৌর এলাকার পূর্ব কাউপুর (গঙ্গাধরপুর) গ্রামে। দেবশ্রী দেব জানাইয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী।

একজন কর্মচারীর মেয়ে হলেও দেবশ্রী দেব তার শিক্ষা জীবনের অর্জন দিয়েই বাবার কষ্টের জীবনকে করে তুলছেন আনন্দময় মুহুর্ত। বাবাকে দেখাচ্ছেন সফলতার স্বপ্নের সিঁড়ি। তেমনই এক গল্প দিয়েই শুরু তার গল্প কাহিনী।

দেবশ্রী দেব প্রাথমিক শিক্ষা পদক- ২০২৩ এ ‘গল্প বলা’ ইভেন্টে জাতীয় পর্যায়ে দ্বিতীয় হয়েছে। রোববার সকালে ঢাকার মিরপুর-১৩ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আয়োজিত প্রাথমিক শিক্ষা পদক এ ‘গল্প বলা’ ইভেন্টে অংশ নিয়ে জাতীয় পর্যায়ে সে দ্বিতীয় স্থান অর্জন করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন জানাইয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক অমর চন্দ্র দাশ।

এরআগে সে বিদ্যালয় থেকে অংশ নিয়ে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে প্রথম হয়ে জাতীয় পর্যায়ে অংশ নেয়। শুধু তাই নয়, দেবশ্রী দেব তার শিক্ষা জীবনেও প্রথম শ্রেনী থেকে পঞ্চম শ্রেনী পর্যন্ত সফলতার সাথে প্রথম হয়েই চলেছে। এছাড়ও নাচ, গান ও ছবি আকাঁয় তার সফলতার স্বাক্ষর রেখেই আসছে।

তার এই ধারাবাহিক সফলতায় শিক্ষক-শিক্ষিকা, পরিবার ও আত্মীয়স্বজদের মধ্যে বইছে আনন্দের বন্যা।


সিলেট প্রতিদিন / এমএনআই


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি