শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০১:০৯ অপরাহ্ন

শাবিপ্রবিতে স্বাধীনতা দিবস উদযাপন

  • প্রকাশের সময় : ২৬/০৩/২০২৩ ০৭:২৭:৫৬
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
7

যথাযোগ্য মর্যাদায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার (২৬ মার্চ) সকাল থেকেই বিভিন্ন কর্মসূচি হাতে নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

দিবসটি উদযাপন উপলক্ষে সকাল ৮টা থেকে দিনব্যাপি বঙ্গবন্ধুর ভাষণ ও দেশাত্ববোধক গান প্রচার করা হয়। এরপর সকাল ১০টা ১৫ মিনিটে প্রশাসনিক ভবন- ২ এর সামনে জাতীয় সংগীত পরিবেশনের সাথে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।

এরপর সকাল ১০টা ২৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার এবং ১০টা ৪০ মিনিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য।

এছাড়া দিবসটি উপলক্ষে শহিদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শাবি শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বিভিন্ন বিভাগ, বঙ্গবন্ধু পরিষদ, শাবি প্রেসক্লাব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গবেষণা সেল এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভিন্ন বিভাগীয় প্রধানগণ, শিক্ষক ও শিক্ষার্থীরা।

এছাড়াও এদিন বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হলগুলোতে শিক্ষার্থীদের মাঝে ইফতার বিতরণ ও রাতের খাবার বিতরণ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এরআগে গণহত্যার কালোরাত স্মরণে ২৫ মার্চ রাতে ১ মিনিট ক্যাম্পাস ব্ল্যাকআউট করা হয়।


সিলেট প্রতিদিন / ইকে


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি