রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:২৫ অপরাহ্ন

রোজায় সিলেটে বাহারি ইফতার

  • প্রকাশের সময় : ২৪/০৩/২০২৩ ০৬:১২:২১
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
9

পবিত্র রমজানের প্রথম দিনেই সিলেটে জমজমাট হয়ে উঠতে শুরু করেছে বাহারি রকমের ইফতারের দোকান।ক্রেতাদের মন তুষ্ট করতে ইফতারে রাখা হয়েছে নানা আয়োজন।

নগরীর অভিজাত রেস্টুরেন্ট থেকে শুরু করে ফুটপাতে বসা ইফতারের দোকানগুলোতেও রয়েছে হরেক রকম আয়োজন।

এসব ইফতারের দোকানের পণ্যের মূল্য দেখে বোঝা যায় কোনটি উচ্চবিত্ত, মধ্যবিত্ত বা নিম্নমধ্যবিত্তের।প্রথম রোজাতেই সব শ্রেণির ক্রেতার আগমন হচ্ছে এসব দোকানে। 

শুক্রবার(২৪মার্চ) নগরীর জিন্দাবাজার, বন্দরবাজার,আম্বরখানা,কুমারপাড়াসহ বিভিন্ন স্থানে ইফতারের পসরা দেখা গেছে। অস্থায়ী দোকানগুলোতে ক্রেতাদের বেশি ভীড় লক্ষ্য করা গেছে। আজ প্রথম রমজান হওয়ায় ক্রেতাদের ভিড় বেশি ছিল।

ইফতারের প্রধান উপকরণের মধ্যে রয়েছে ছোলা, বেগুনি, পেঁয়াজু। ছোলা ২৪০ থেকে ২৫০ কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া প্রতিপিস বেগুনি হিসাবে নিলে ১৫ টাকা রাখছে আর কেজি ধরা হচ্ছে ২৭০ টাকা ও পেঁয়াজু ৫ টাকা তবে বিক্রি হচ্ছে ২৩০ টাকা কেজি দরেও। তবে জিলাপির চেয়ে বুন্দিয়ার দাম একটু বেশি। বুন্দিয়া প্রতিকেজি ১৪০ থেকে ১৫০ টাকা, জিলাপি ২২০ থেকে ২৮০ টাকা কেজি দরে বিক্রি করছেন বিক্রেতা। সেই সাথে মোরগের মাংসের আখনি ৩০০ টাকা কেজি, গরুর মাংসের আখনি ৩৫০ টাকা এছাড়াও রয়েছে বাহারি রকমের ইফতার সামগ্রী।

ব্যবসায়ীরা জানান, ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখেই রকমারি ইফতার তৈরি করা হয়ে থাকে। এবছর জিনিসপত্রের দাম বেশি। তাই ক্রেতাদের সাথে দামাদামি করতে হচ্ছে। তার পরেও বিক্রি ভালো হচ্ছে।


সিলেট প্রতিদিন / এমএ


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি