শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:৩০ অপরাহ্ন

শাবিতে উদযাপিত হলো বিশ্ব বন দিবস

  • প্রকাশের সময় : ২১/০৩/২০২৩ ০২:০৯:১১
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
11

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফরেস্টি এন্ড এনভায়রনমেন্টাল সাইন্স বিভাগের আয়োজনে উদযাপিত হয়েছে বিশ্ব বন দিবস। দিবসটি উদযাপনে সহযোগিতায় ছিল ইউনাইটেড ফরেস্ট সার্ভিস।

মঙ্গলবার (২১ মার্চ) দিবসটি উপলক্ষে এক বিশাল র‌্যালি অনুষ্ঠিত হয়।

র‌্যালিটি একাডেমিক ভবন ‘ই’র সামনে থেকে ক্যাম্পাস পদক্ষিণ করে কেন্দ্রীয় মিলনায়তনের সামনে এসে শেষ হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। র‌্যালি শেষে উপাচার্য কেন্দ্রীয় মিলনায়তনের সামনে বৃক্ষ রোপণ করেন ।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য বলেন, পরিবেশ সুরক্ষায় এবং পৃথিবী জুড়ে গ্লোবাল ওয়ার্মিং প্রতিরোধ করতে বৃক্ষ রোপণের মাধ্যমে বনায়ন সৃষ্টির বিকল্প নেই। আমাদের কর্ম পরিকল্পনাগুলো হতে হবে পরিবেশ বান্ধব। এই বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব গ্রহণের পর থেকে ৭০ হাজার বৃক্ষ রোপন করা হয়েছে বন বিভাগ এবং এ বিশ্ববিদ্যালয়ের ফরেস্টি এন্ড এনভায়রনমেন্টাল সাইন্স বিভাগের সহযোগিতায়।বিশ্ববিদ্যালয়কে সবুজ-শ্যামল করতে বৃক্ষ রোপণ আগামি দিনগুলোতেও অব্যাহত থাকবে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বন ও স্বাস্থ্য বিষয়ক একটি সেমিনারের আয়োজন করা হয়।

দিবসের কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিসিএস এডমিনিস্ট্রেশান একাডেমির রেক্টার মমিনুর রশিদ আমিন, প্রফেসর ড.মো.আনোয়ারুল ইসলাম, ডিন প্রফেসর ড. স্বপন কুমার সরকার, এফইস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. রোমেল আহমেদ,ইউএস ফরেস্ট সার্ভিসের এশিয়া প্যাসিফিক প্রোগ্রাম ম্যানেজর জাস্টিস গ্রিন সহ বিভাগের অন্যান্য শিক্ষক এবং শিক্ষার্থীরা।


সিলেট প্রতিদিন / এমএ


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি