শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০১:২৩ অপরাহ্ন

লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধূলায় মনোনিবেশ করতে হবে - প্রফেসর আবদুল মান্নান খান

  • প্রকাশের সময় : ১৮/০৩/২০২৩ ১১:৪৫:৫৩
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
5

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের পরিচালক প্রফেসর আবদুল মান্নান খান বলেছেন, শিক্ষার্থীদেরকে লেখাপড়ার পাশাপাশি খেলাধূলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে মনোনিবেশ করতে হবে। খেলাধুলা আমাদের শরীরকে সুস্থ ও সবল রাখে, ছাত্র ও যুবসমাজকে মাদকাসক্তি ও অন্যায় কাজ হতে দূরে রাখে। 

তিনি আরো বলেন, সরকার শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন সাধিত করেছে, যার কারনে আমাদের মেধাবী শিক্ষার্থীরা সব জায়গায় সাফল্য অর্জন করে যাচ্ছে। শিক্ষার্থীদের আগামী দিনে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে অভিভাবক ও শিক্ষকদের আরো আন্তরিক হওয়ার অনুরোধ জানান। খেলাধূলায় শিক্ষার্থীরা যাতে করে অঞ্চল ভিত্তিক ও জাতীয় পর্যায়ে অবদান রাখতে পারে এজন্য সরকারের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানে সব-সময় খেলাধূলাকে অগ্রাধিকার দেয়ার জন্য আহ্বান জানান তিনি। 

প্রফেসর আব্দুল মান্নান খান গত বৃহস্পতিবার সকাল ১১টায় কানাইঘাট গাছবাড়ী আইডিয়্যাল কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও সাংস্কৃতিক  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

কলেজের অধ্যক্ষ আব্দুল মতিন এর সভাপতিত্বে ও আইসিটি প্রভাষক মো: রোমেন আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কানাইঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আবদুল মুমিন চৌধুরী, সুনামগঞ্জ সরকারি কলেজের সহযোগী অধ্যাপক সাব্বির আহমেদ, সিলেট জজ কোর্ট এর এপিপি এডভোকেট আব্দুছ ছাত্তার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, ঝিংগাবাড়ী ইউপি চেয়ারম্যান মাষ্টার আবু বক্কর, দক্ষিণ বাণিগ্রাম ইউপি চেয়ারম্যান মাষ্টার লুকমান উদ্দীন। 

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মঈন উদ্দীন আহমেদ, শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন, প্রভাষক মোহাম্মদ মঈনুল ইসলাম, কানাইঘাট প্রেসক্লাব সদস্য জয়নাল আবেদীন আজাদ, সংবাদকর্মী মুফিজুর রহমান নাহিদ। অতিথিবৃন্দ তাদের বক্তব্যে আরো বলেন, কানাইঘাট গাছবাড়ী আইডিয়্যাল কলেজ শিক্ষা ক্ষেত্রে দিন দিন এগিয়ে যাচ্ছে। উচ্চ শিক্ষা বিস্তারে এ প্রতিষ্ঠানটির অবদান রয়েছে। কলেজের লেখাপড়ার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে শিক্ষার্থীদেরকে মানুষ হওয়ার জন্য আহ্বান জানান। 

অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।


সিলেট প্রতিদিন / এসএএম


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি