শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০১:২২ অপরাহ্ন

কানাইঘাটে আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের যুগ্ম সচিব

  • প্রকাশের সময় : ১৮/০৩/২০২৩ ১১:৩৬:২৮
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
7

সিলেটের কানাইঘাটে মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহহীন ও ভূমিহীনদের জন্য নির্মিত আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের যুগ্ম সচিব পরিচালক-১ ড. মোঃ মনজুরুল ইসলাম। 

শুক্রবার বিকেল ২টায় তিনি পৌরসভার রামপুর পশ্চিম গ্রামে নির্মিত আশ্রয়ন প্রকল্পের ঘরগুলো সরজমিন পরিদর্শন করেন। 

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি, কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম, থানার অফিসার ইনচার্জ গোলাম দস্তগীর আহমেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম সহ সরকারের বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ। 

আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শনকালে যুগ্ম সচিব ড. মোঃ মনজুরুল ইসলাম উপকারভোগীদের সাথে বিভিন্ন বিষয়ে কথা বলেন। ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ঘরে মাথা গুজার ঠাই পেয়ে তাহারা কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা তাদেরকে ভূমি সহ ঘর উপহার দেয়ায় সেখানে তারা বসবাসের পাশাপাশি আর্থিক ভাবে স্বাবলম্বি হয়ে ভালোভাবে জীবন যাপন করছেন। 

এ সময় ড. মোঃ মনজুরুল ইসলাম স্থানীয় সাংবাদিকদের বলেন, তিনি দেশের বিভিন্ন এলাকায় আশ্রয়ন প্রকল্পের ঘরগুলো পরিদর্শন করেছেন। কিন্তু কানাইঘাটে আশ্রয়ন প্রকল্পের ঘরে যারা বসবাস করছেন তারা তাদের বাড়ির আঙ্গিনায় শাক-সবজি চাষ সহ হাঁস-মোরগ পালন করে জীবিকা নির্বাহের পাশাপাশি আর্থিক ভাবে স্বচ্ছল হচ্ছেন, যা দেখে আমি মুগ্ধ ও অভিভুত হয়েছি। 

তিনি আরো বলেন, সারা দেশের গৃহহীন ও ভূমিহীন পরিবারগুলোকে পুর্নবাসনের মাধ্যমে প্রধানমন্ত্রী বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন, যা সর্বমহলে প্রশংসিত হচ্ছে। আশ্রয়ন প্রকল্পে যারা বসবাস করছেন তারা যাতে করে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বি হয়ে তাদের পরিবার-পরিজন নিয়ে স্বাচ্ছন্দে বসবাস করতে পারেন এজন্য সব-সময় সরকারের পক্ষ তাদের খোঁজ-খবর নেয়া হচ্ছে এবং সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে। কানাইঘাটে আশ্রয়ন প্রকল্পের ঘরগুলো অত্যন্ত মনোরম পরিবেশে টেকসই ভাবে নির্মাণ করায় এর সাথে জড়িত ইউএনও সহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। 

পরিদর্শন শেষে যুগ্ম সচিব ড. মোঃ মনজুরুল ইসলাম উপজেলা পরিষদ পরিদর্শনে আসলে তাকে সেখানে ফুলেল তোড়া দিয়ে স্বাগত জানান উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী সহ বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ। 

প্রসজ্ঞত যে, কানাইঘাট উপজেলায় আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে ৪টি ধাপে ৩৭০টি ভূমি ও গৃহহীন পরিবারকে ঘর প্রদান করা হয়েছে। আগামী ২২শে মার্চ কানাইঘাট উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি জানিয়েছেন।


সিলেট প্রতিদিন / এসএএম


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি