শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:১৯ অপরাহ্ন

মাধবপুরে কিন্ডারগার্টেন এসোসিয়েশনের বৃত্তির পুরস্কার প্রদান

  • প্রকাশের সময় : ১৮/০৩/২০২৩ ০৪:৩৬:১৭
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
12

হবিগঞ্জের মাধবপুরে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন কর্তৃক বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি ও পুরস্কার প্রদান করা হয়েছে।

শনিবার (১৮ মার্চ) সকাল ১১ টায় মাধবপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে কিন্ডারগার্টেন এসোসিয়েশন মাধবপুর উপজেলা শাখা কর্তৃক আয়োজিত মো: সাইফুল হক মির্জার সভাপতিত্বে, যুগ্ম সাধারণ সম্পাদক মো: সাদমান জহিরের সঞ্চালনায় বৃত্তি প্রদান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কিন্ডারগার্টেন এসোসিয়েশন উপজেলা শাখার উপদেষ্টা মো: শাহিন মিয়া।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি স্বাধীনতার রক্তঝড়া মার্চের কথা স্মরণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান আলোচনা করেন। সংবিধানের অন্ন বস্ত্র শিক্ষা চিকিৎসার বিষয়ে শিক্ষার গুরুত্ব নিয়ে আলোচনা করেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফজলে আকবর শাহজাহান।

অনুষ্ঠানে প্রথমেই প্রাথমিক শিক্ষা পদক ২০২২ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা অফিসার নির্বাচিত মাধবপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: ছিদ্দিকুর রহমানকে সংবর্ধনা ও সম্মাননা স্মারক প্রধান করা হয়।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে ছিদ্দিকুর রহমান বলেন, সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সকলে মিলেই প্রাথমিক শিক্ষার দায়িত্ব পালন করছেন। তিনি সকলেই প্রাথমিক শিক্ষাকে এগিয়ে নেবার আহবান জানান।

তিনি আরোও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর মিশন ২০৪১ সালে উন্নত দেশ গড়ার সঙ্গী হবেন আপনাদের সন্তান। তাই তাদের শিক্ষার দিকে এগিয়ে যাওয়ার গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানের ২য় পর্বে বৃত্তি প্রাপ্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো: জিয়াউর রহমান সুজন।

উপদেষ্টা সৈয়দ শামসুর রহমান, পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, উপজেলা প্রেসক্লাবের আহ্বায়ক মো: এরশাদ আলী।

সভাপতি প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি সৈয়দ মো: মোস্তাফিজুর রহমান। শিক্ষক কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক মো: মাহমুদুল হাসান রনি। মেয়র হাবিবুর রহমান মানিক প্রমুখ।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির মহাসচিব মো: মিজানুর রহমান সরকার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন, সাংবাদিক জালাল উদ্দীন লস্কর, তোফাজ্জল হোসেন, মো: হামিদুর রহমান, মো: নাহিদ মিয়া, মো: মশিউর রহমানসহ ছাত্র ছাত্রী ও অভিভাবক বৃন্দ।

উল্লেখ্য বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন কর্তৃক মাধবপুর উপজেলা শাখায় বৃত্তি প্রাপ্ত ট্যালেন্টপুলে ৭৬ জন ও সাধারণ গ্রেডে ১৮০ জনসহ মোট ২৫৬ জনের মধ্যে শিক্ষার্থীদের মাঝে বৃত্তি পুরস্কার ও সনদ প্রদান করা হয়।


সিলেট প্রতিদিন / এএস


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি