রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন

একুশে বইমেলায় গোলাপগঞ্জের একঝাঁক লেখকের বই

  • প্রকাশের সময় : ০৭/০২/২০২৩ ১১:৩১:৫৭
এই শীতে ভাঙন আতঙ্কে দিন কাটছে তাদের
Share
9

প্রতিবারের ন্যায় এবারও উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে অমর একুশে বইমেলা। বিগত বছর করোনা আবহের কারণে নিরাপদ দূরত্ব বজায় রাখা ও চলাচলের ওপর সীমাবদ্ধতার জন্য বইমেলার উৎসবমুখর আমেজ অনেকটা ঝিমিয়ে পড়েছিল। কিন্তু এবার সব শিথিলতা কাটিয়ে প্রকাশনি স্টলগুলো যেমন সেজেছে বর্ণিল সাজে।তেমনি প্রাণের বইমেলাও পূর্ণ আমেজ ফিরে পেয়েছে পাঠক ও লেখক সমাগমে।

পাঠকমহলের মনের খোরাক জোগাতে কিছু প্রকাশনি প্রতিষ্ঠান প্রতি বারের ন্যায় এবারও গোলাপগঞ্জের কয়েকজন লেখকের বেশ কিছু বই প্রকাশ করেছে।

এবার নব সাহিত্য প্রকাশনি (স্টল নং ৩০-৩১) থেকে প্রকাশিত হয়েছে সুন্দিশাইলের কৃতি সন্তান কবি,সাহিত্যিক ও সাংবাদিক তুহিন চৌধুরীর দ্বিতীয় একক কাব্যগ্রন্থ ‘আজ সারারাত চাঁদ দেখব’।

প্রবাসে থাকা এই লেখকের সাথে আলাপকালে তিনি জানান,এবারের মেলায় বই বিক্রয়ের সম্পূর্ণ অর্থ গরীব ও অসহায়দের কল্যাণে তিনি ব্যয়ে করবেন। সেই সাথে তিনি পাঠকদের প্রতি প্রত্যাশা ব্যক্ত করেন, তারা যেনো আরো বেশি বইপ্রেমি হয়ে উঠে। 

পান্ডুলিপি প্রকাশন (স্টল নং ৫৮২)থেকে প্রকাশিত হয়েছে সুন্দিশাইলের আরেক কৃতি কবি, সাহিত্যিক, প্রাবন্ধিক ও সংগঠক নুরুন্নেসা চৌধুরী রুনীর দু'টি বই। একটি হলো, ‘কুয়েত ভ্রমণ ও মক্কায় ওমরা পালন’ অপরটি হলো, ‘ফিরে দেখি একবার ৭১’। 

এছাড়াও বইপত্র প্রকাশন (স্টল নং ১৫৯-১৬০) থেকে প্রকাশিত হয়েছে বিশিষ্ট সাংবাদিক, সাহিত্যিক ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক আনোয়ার শাহজাহানের তিনটি বই।

এগুলো হলো, ‘স্বাধীনতাযুদ্ধে খেতাব প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা (প্রথম খন্ড)’, ‘গোলাপগঞ্জের ইতিহাস ও ঐতিহ্য’ এবং স্বাধীনতাযুদ্ধে খেতাব প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা (দ্বিতীয় খন্ড)।

প্রকাশকদের প্রত্যাশা, এবারের বইমেলায় প্রকাশিত বইগুলো পাঠক মনে বেশ সমাদৃত হবে। এবং বই বিক্রয়েও লক্ষ্য পূরণে সহায়ক হবে।


সিলেট প্রতিদিন / এমএ


Local Ad Space
কমেন্ট বক্স
© All rights reserved © সিলেট প্রতিদিন ২৪
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি