বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৩৩ পূর্বাহ্ন

সরকারী নিবন্ধন নাম্বার ৯৩

Sylhet Protidin 24


কমলগঞ্জে ১০ সংসদ সদস্যের উপস্থিতিতে পরামর্শমূলক সভা

কমলগঞ্জ প্রতিনিধি

প্রকাশ ২০২২-১১-২৭ ০৭:৪৭:০১
পরামর্শমূলক সভা

মৌলভীবাজারের কমলগঞ্জে ১০ জন সংসদ সদস্যের উপস্থিতিতে ‘মাই কন্সটিটিউয়েন্সি’ ডাটা প্ল্যাটফর্মে নাগরিক সম্পৃক্ততা বিষয়ক পরামর্শমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় সংসদ সচিবালয় ‘ইউএনডিপি’ বাংলাদেশ কর্তৃক বাস্তবায়নাধীন এবং এটুআই এর কারিগরি সহায়তায় পরিচালিত ‘আমার সংসদীয় এলাকা-মাই কনস্টিটিউয়েন্সি’ ডাটা প্ল্যাটফর্মে নাগরিক সম্পৃক্ততা এবং স্থানীয় পর্যায়ের তথ্য ব্যবহারের সম্ভাব্যতা যাচাইয়ের জন্য মাধবপুর ইউনিয়নের শিববাজারস্থ মণিপুরি ললিতকলা একাডেমির অডিটোরিয়ামে রোববার (২৭ নভেম্বর) বিকাল ৩টায় ‘ইউএনডিপি’ বাংলাদেশ কর্তৃক বাস্তবায়নাধীন কনস্টিটিউয়েন্সি' অ্যাডভাইজরি গ্রুপের সদস্য গাইবান্ধা-২ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনির সভাপতিত্বে  ও ইউএনডিপির সিনিয়র গভর্ন্যান্স স্পেশালিষ্ট কর্মকর্তা শিলা তাসনিম হকের সঞ্চালনায় মণিপুরি জনগোষ্ঠীর সাথে মতবিনিময় করেন।

সভায় নাগরিক সম্পৃক্ততার পক্ষ থেকে বক্তব্য রাখেন মণিপুরি সমাজ কল্যাণ সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিনহা, সাধারণ সম্পাদক কমলা বাবু সিংহ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, মণিপুরি মহারাসলীলা সেবা সংঘের সাধারণ সম্পাদক শ্যাম সিংহ, সাংবাদিক শাব্বির এলাহী প্রমুখ।

পরামশমূূলক সভায় কমলগঞ্জ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং স্থানীয় গণমাধ্যম কর্মী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষার্থী, মণিপুরি সমাজের নেতৃবৃন্দ ও জনগনের সাথে মতবিনিময় করা হয়।

পরামর্শমূলক সভায় অংশ নেন ‘মাই কনস্টিটিউয়েন্সি’ অ্যাডভাইজরি গ্রুপের সদস্য গাইবান্ধা-২ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি, গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি, সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য মেরিনা জাহান, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান, মাগুরা-২ আসনের সংসদ সদস্য বীরেন শিকদার, পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য সাবেক চিফ হুইপ আ. স. ম  ফিরোজ, পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এস এম শাহজাদা, টাংগাইল-৬ আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম (টিটু) এবং ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সংসদ সদস্য বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন।

এছাড়াও পরামর্শমূলক সভায় বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল-কামালগঞ্জ সার্কেল) শহিদুল হক মুন্সী, কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় চক্রবর্তী, মাধবপুর ইউপি চেয়ারম্যান আসিদ আলী উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, ‘মাই কন্সটিটিউয়েন্সি’ অ্যাপ-এ সংসদ সদস্যদের উন্নয়নের ১০টি বিষয় ও ৮৬টি সূচকে বর্তমান অবস্থা কেমন তার চিত্র পাওয়া যাবে। অ্যাপে তার এলাকার ১০টিসহ বিভিন্ন বিষয়ে উন্নয়নের জন্য প্রয়োজনীয়তা উল্লেখ করে আবেদন করা যাবে এবং তার ফলাবর্তন থাকবে। ১০টি বিষয় হচ্ছে-স্বাস্থ্য, শিক্ষা, সামাজিক নিরাপত্তা বেষ্টনি, পানি ও স্যানিটেশন, কর্মসংস্থান ও যুব উন্নয়ন, পরিবহন অবকাঠামো, দারিদ্র, কৃষি ও মৎস্য, বন পরিবেশ ও দুর্যোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি।

এছাড়া তথ্যভিত্তিক সিদ্ধান্ত গ্রহণ সংস্কৃতির প্রচলন, স্থানীয় পর্যায়ের তথ্য ব্যবহারে সক্ষমতা বৃদ্ধিসহ মাই কনস্টিটিউয়েন্সি ডাটা প্ল্যাটফর্মের অধিকতর উন্নয়ন ও প্রসারের বিষয়ে সার্বিক আলোচনা করা হয়।

সিলেট প্রতিদিন/ এমএনআই

Local Ad Space

বিজ্ঞাপন স্থান


পুরাতন সংবাদ খুঁজেন

ফেসবুক পেইজ

সিলেটে অবৈধ ট্রাভেল এজেন্সির ছড়াছড়ি : ৩ মাসে...

সিলেটে আ.লীগের শান্তি সমাবেশ হবে কেন্দ্রীয়...

কোম্পানীগঞ্জে সাংবাদিকদের সাথে নবাগত ওসি’র...

নবীগঞ্জ প্রেসক্লাবের সহযোগিতায় ৩শ মানুষের...

নবীগঞ্জে অবৈধভাবে মাটি কাঁটায় লাখ টাকা জরিমানা

হবিগঞ্জে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীতে মামলা...

লক্ষ্য স্থির করে কাজ করলে সফলতা অবশ্যই আসবে...

জকিগঞ্জে ঈসালে সওয়াব মাহফিল বাস্তবায়নে...

কলেজের নামাঙ্কিত জমিদার মদন মোহন দাসের...

বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে...

ওসমানীতে চালু হচ্ছে হার্ট ফেইলিওর কর্ণার ও শিশু...

সিলেটে অবৈধ ট্রাভেল এজেন্সির বিরুদ্ধে অভিযান,...

সাংবাদিক সামিউল’র পিতার মৃত্যু বার্ষিকীতে...

ধর্মপাশায় যুগান্তরের প্রতিষ্ঠাবার্ষিকী...

হবিগঞ্জে ট্রেন থেকে নামতে গিয়ে কাটা পড়ে নির্মাণ...

দেশে গরুর চেয়ে ছাগল বেশি

লালাবাজারে ১ম চেয়ারম্যান কাপ ফুটবলের উদ্বোধন

দুই আসনেই হারলেন হিরো আলম

শাবির লোকপ্রশাসনের নতুন বিভাগীয় প্রধান ড....

শাবির লোকপ্রশাসনের নতুন বিভাগীয় প্রধান ড....

লালাবাজার দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় ও কলেজে...

অল্প ভোটে হেরে গেলেন হিরো আলম

কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম কলেজে নবীন বরণ

শেয়ারে দীর্ঘমেয়াদি বিনিয়োগ করলে মুনাফা সম্ভব :...

কমলগঞ্জে জুয়ারিদের হামলায় পুলিশসহ আহত ৫ : আটক...

লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজে...

ইমজার নবনির্বাচিত নেতৃবৃন্দকে সিলেট জেলা...

বাংলা একাডেমি পুরস্কার তুলে দিলেন...

চলতি বা আগামী অধিবেশনে ওষুধ আইন পাস হবে:...

ধর্মপাশায় শিশুদের সাথে আনন্দ উৎসব

মোহাম্মদ নুরুল ইসলাম’র কবিতা -আত্মজিজ্ঞাসা

সিলেট আইডিয়াল কলেজের নবীন বরণ অনুষ্ঠান

ধ্রুব গৌতম’র ছড়া- চিত্রলেখা

আজ বিশ্ব হিজাব দিবস

শায়েস্তাগঞ্জে ট্রাক্টর চাপায় যুবক নিহত

বিজ্ঞাপন স্থান