মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:২০ পূর্বাহ্ন
Sylhet Protidin 24


নেতৃত্ব বাছাইয়ে নাজমুল-রাহেলের বাজিমাত

প্রতিদিন প্রতিবেদক

প্রকাশ ২০২২-০৭-৩১ ১২:০৩:৫৬

সিলেট জেলা ছাত্রলীগের কমিটি গঠনের পর এই প্রথম তিন ইউনিটের কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

যোগ্য নেতৃত্ব দেখে বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ উপজেলা এবং বালাগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রলীগের কমিটি অনুমোদন দেন সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ।

শনিবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তি তারা কমিটি গুলো অনুমোদন দেন।

জানা যায়, নবগঠিত কমিটি পেয়ে স্থানীয় নেতাকর্মীদের মাঝে আনন্দ উচ্ছাস দেখা দিয়েছে। যোগ্য ও দক্ষ নেতৃত্ব দেখে কমিটি দেওয়ায় তৃণমূলে বেশ সাড়া পেয়ে কমিটিগুলো। বিভিন্ন জায়গায় ছাত্রলীগের নেতাকর্মীরা মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করেছেন। ছাত্রলীগের নেতা কর্মীরা সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ও রাহেল সিরাজের রাজনৈতিক দুরদর্শিতার প্রশংসার করেন।

জানা যায়, সিলেটে জেলার আওতাধীন বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ উপজেলা রাজনৈতিক উর্বর এলাকা হিসেবে পরিচিত।এই দুই উপজেলা থেকে আওয়ামী লীগের জাতীয় ও জেলা পর্যায়ে নেতৃত্ব দিয়েছেন এমন অনেক নেতা রয়েছেন।সেই উপজেলাগুলোতে ছাত্রলীগের কমিটি গঠন করে রীতিমতো বাজিমাত করেছেন সিলেটে জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ রাহেল সিরাজ।।

রাজনৈতিক সংশ্লিষ্টদের মতে, এই দুই উপজেলা কমিটি গঠনের মাধ্যমে জেলা ছাত্রলীগ রাজনৈতিক দুরদর্শিতার পরিচয় দিয়েছে।সময় উপযোগী নেতৃত্ব বাছাই করে শক্তিশালী কমিটি গঠন করা তাদের সামনে বড় চ্যালেঞ্জ ছিলো। সেই চ্যালেঞ্জে তারা শতভাগ সফল হয়েছেন।

বালাগঞ্জ উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে এলেন যারা: বালাগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটিতে এ কে টুটুলকে সভাপতি ও সাধারণ সম্পাদক করা হয় সামছুল ইসলামকে। ২৫ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্যরা হলেন, সহ- সভাপতি তারেক আহমদ, ইফতেখার রাকিব, শামীম আহমদ, দিলাল আহমেদ দুলাল, নাজিম উদ্দিন খান, বেলাল আহমদ, সাজু আহমদ, হাসান মাহমুদ, হুমায়ুন আহমদ খলিছাদার, শামসুল ইসলাম লায়েক, মঞ্জুর রহমান, ঝলক রুবেল, আল-আমিন অভি। যুগ্ম সাধারন সম্পাদক কামরুল ইসলাম, রাহেল জায়গীদার, মুহিন আহমদ, ছামাদ আহমদ, সাংগঠনিক সম্পাদক এস.এম জাহেদ আহমদ, জেবলু আহমদ, জাহিদুল ইসলাম, সাইফুল আলম দিপু, মাজেদুর রহমান ইমন।

বালাগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রলীগের নেতৃত্বে এলেন যারা: ফেঞ্চুগঞ্জ ছাত্রলীগের আহবায়ক কমিটিতে জাহিদ আহমদ জাহাদকে সভাপতি ও রাকিব হোসেনকে সাধারণ সম্পাদক করে ১৬ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেওয়া হয়।

ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগ নেতৃত্বে এলেন যারা: ফেঞ্চুগঞ্জ ছাত্রলীগের আহবায়ক কমিটিতে রেজান আহমেদ শাহকে আহবায়ক করে আগামী ৩ মাসের জন্য ৪১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন করা হয়েছে। কমিটির অন্যান্যরা হলেন, যুগ্ন আহবায়ক নাইমুর আহমেদ নাঈম, শেখ মো. মায়াদুল হক,মাহমুদুল হাসান চৌধুরী অভি,দেওয়ান ফাহিম,সাইদুল ইসলাম,কাবিলুর রহমান সুহেল, আরাফাত হোসেন জসিম,নাঈম আহমেদ চৌধুরী, আরাফাত রহমান শাহ আবির, মো. রেজাউর রহমান রেজু, অন্যান্য সদস্যরা হলেন, দেবব্রত পাল দ্বীপ,আব্দুস সামাদ রবিন, মো. রুবেল আহমেদ, রবিউল ইসলাম হিমু, শরিফ আহমেদ, জায়েদুল ইসলাম,আশরাফ জাকারিয়া, নুরুল ইসলাম রিয়াজ, হোসাইন ইমরান,আবু তালহা মিজান,অমর ফারুক জেমস,সেহান উদ্দীন সেজু, এসএম খালেকুজ্জামান রিফাত, আনোয়ারুল আজীম খান, সৌরভ দাস, উজ্জ্বল দাস, মোক্তাছিদ আহমদে খান আবির, দেবজ্যোতি দেব নব, সুলতান মাহমুদ, নাবিদ আহমেদ, মহসিন উদ্দীন মুন্না, রাশেদ মামুন, মাসুম আহমেদ, রাজু আহমেদ, দেওয়ান জনি, লতিফুর রহমান রুহান, নিয়ামুল হাসান জয়, দ্রুব মজুমদার, সাহিদুল আলম তপু ও সরন রহমান।

উল্লেখ্য, ২০২১ সালের ১২ অক্টোবর কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সিলেট জেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেন। কমিটি অনুমোদনের এই প্রথম দুটি উপজেলা ও একটি ডিগ্রি কলেজ ছাত্রলীগ কমিটি অনুমোদন সিলেট জেলা ছাত্রলীগ। জেলা ছাত্রলীগের সবশেষ কমিটি গঠন করা হয়েছিল ২০১৪ সালে।

নানা বিতর্কিত কর্মকাণ্ড এবং বিস্তর অভিযোগের প্রেক্ষিতে ২০১৭ সালের অক্টোবরে কেন্দ্রীয় ছাত্রলীগ জেলা ছাত্রলীগের ওই কমিটি বিলুপ্ত করে দেয়।

সিলেট প্রতিদিন/ এসএ

Local Ad Space

বিজ্ঞাপন স্থান


পুরাতন সংবাদ খুঁজেন

ফেসবুক পেইজ

প্রস্তুতি শেষের দিকে, সিলেটে এবার দুর্গাপূজা...

জৈন্তাপুরবাসীর কল্যাণে কাজ করছে প্রবাসী গ্রুপ

ছাত্রলীগ সিলেট ল কলেজ শাখার আংশিক কমিটি অনুমোদন

সিকৃবি অফিসার পরিষদ নির্বাচনে বিজয়ী...

‘জকিগঞ্জে বাড়ির জায়গা দখল করতে ভাঙচুর-লুটপাট’

গোলাপগঞ্জে শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে...

‘নদী ভাঙ্গনের কবলে থেকে পীরপুর গ্রাম রক্ষা...

জেলা পরিষদ নির্বাচন: গোয়াইনঘাটের কে কোন প্রতিক...

সিলেটে নারীবেশী যুবক খুন, গ্রেফতার ৬ হিজড়া

সিলেটে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির...

কমলগঞ্জে শিক্ষা উপকরণ পেয়ে আনন্দিত...

সিলেটে যৌতুক দিতে অস্বীকার করায় গৃহবধুকে...

দুবাইয়ে জৈন্তাপুর প্রবাসী গ্রুপের অভিষেক

লাখাইয়ে সাবেক মুক্তিযোদ্ধা তাজুল ইসলামের...

ওয়ার্ল্ড ভিশনের সুবর্ণ জয়ন্তী উদযাপন...

সিলেটে পাসপোর্টে জটিলতা ও হয়রানি লাঘবে...

বালাগঞ্জে শারদীয় দুর্গা পূজা উপলক্ষে...

সিকৃবিতে ল্যাপস’র বৃক্ষরোপণ কর্মসূচি

১ ঘণ্টায় স্থানীয়দের চেষ্টায় টুকেরবাজারের আগুন...

সিকৃবিতে ল্যাপস’র বৃক্ষরোপণ কর্মসূচি

ইডেনে ছাত্রলীগের কার্যক্রম স্থগিত,...

মাহিরের চিকিৎসার্থে এলইউ সোশ্যাল সার্ভিসেস...

সুনামগঞ্জে মুকুটকে আ’লীগ থেকে অব্যাহতি

টুকেরবাজারে টিনশেড বাসায় ভয়াবহ আগুন

শান্তিগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে অর্থ...

জেলা পরিষদ নির্বাচন: বিনা প্রতিদ্বন্দ্বিতায়...

যুক্তরাষ্ট্রে পররাষ্ট্রমন্ত্রীর সাথে...

সিলেটে বন্যা: সড়ক সংস্কারে মিলেছে...

ব্যাংকক যাচ্ছেন সিসিক মেয়র আরিফুল হক

করতোয়ায় নৌকাডুবি: নিহত বেড়ে ৩৪

এবার নারী বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন...

রাখাইন গ্রাম পুড়িয়ে দিল মিয়ানমার সেনাবাহিনী

ছাতক-সিলেট রেলপথে সংস্কার কাজ শুরু

জেলা পরিষদ নির্বাচন: সিলেটসহ সারাদেশে বিনা...

সরকার যুবদলের আন্দোলন বন্ধ করতে পারবেনা:...

বিজ্ঞাপন স্থান